Mountain View

পাকিস্তানের চেয়ে বাংলাদেশকে ভিন্ন দেখছেন ফারব্রেস

প্রকাশিতঃ অক্টোবর ৩, ২০১৬ at ১:২৮ অপরাহ্ণ

02_england-captain-jos-butt
ঘরের বাইরে দাঁড়িয়ে থাকত নিরাপত্তারক্ষী। সকালে দরজা খুললেই সবার আগে চোখে পড়ত বুট আর বন্দুক। পাকিস্তান সফরের বিভীষিকা ভুলতে পারেন না পল ফারব্রেস। সেই তুলনায় বাংলাদেশে অনেক বেশি স্বস্তিতে আছেন, জানালেন ইংল্যান্ডের সহকারী কোচ।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার সময় ওই বাসেই ছিলেন ফারব্রেস। তখন তিনি লঙ্কানদের সহকারী কোচ। ওই হামলার পর আন্তর্জাতিক ক্রিকেটে এক রকম একঘরে হয়ে যায় পাকিস্তান।

গত জুলাইয়ে গুলশানে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশেও ইংল্যান্ডের আসা নিয়ে ছিল শঙ্কা। তবে ফারব্রেস সফরে আসার ব্যাপারে শুরু থেকেই ছিলেন ইতিবাচক। বাংলাদেশে এসেও অস্বস্তিকর কিছু খুঁজে পাচ্ছেন না সহকারী কোচ।

“ভালো ব্যাপার হলো, বাংলাদেশে শেষবার আমরা এসে যেমন দেখেছিলাম, তার চেয়ে এবার ভিন্ন কিছু দেখছি না। হোটেলে আমাদের ঘাড়ের ওপর কেউ দাঁড়িয়ে নেই। পাকিস্তানে যেমন নিরাপত্তারক্ষী দরজার বাইরে বসে থাকত অস্ত্র হাতে। সকালে ঘুম থেকে উঠে প্রথমেই চোখে পড়ত বুট আর বন্দুকের বাট।”
“এখানে পরিস্থিতি সেরকম নয়। এখানে থাকলেই কেবল বোঝা যাবে। সবাই কথা বলতে চায় ক্রিকেট নিয়েই। আমার মনে হয় না, এর চেয়ে ভালো জায়গায় আমরা থাকতে পারতাম।”

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।