Mountain View

স্ত্রী-পরিবারকে কৃতিত্ব দিলেন রুবেল

প্রকাশিতঃ অক্টোবর ৩, ২০১৬ at ৮:২৫ অপরাহ্ণ

1604708_10204251579026134_3127414656906092273_n_0

 হুট করেই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে রুবেল হোসেনের পরিবর্তে স্কোয়াডে জায়গা পান মোশাররফ হোসেন রুবেল। একটি মেডেন সহ আট ওভার বল করে মাত্র ২৪ রানের বিনিময়ে তিন উইকেট তুলে নিয়ে প্রত্যাবর্তনের ম্যাচটা স্মরণীয় করেই রাখলেন বাঁ-হাতি এই স্পিনার।

সাড়ে আট বছর পর জাতীয় দলের হয়ে মাঠে নামার পুরো কৃতিত্বটা ৩৪ বছর বয়সী এই বাঁ-হাতি স্পিনার দিলেন তার স্ত্রী-পরিবারকে। রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আফগানিস্তান সিরিজের ট্রফি হাতে ছবি পোস্ট করেন রুবেল।

পোস্টের ক্যাপশনে বাঁ-হাতি এই স্পিনার লেখেন, ‘অনেক অনেক ধন্যবাদ আমার স্ত্রী চৈতিকে এবং সবসময় পাশে থাকার জন্য অবশ্যই ধন্যবাদ জানাতে চাই বন্ধু-বান্ধব ও পরিবারের সকল সদস্যদের।’

সর্বশেষ ২০০৮ সালে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছিলেন। ঐ ম্যাচে ২৬ রান দিয়ে নিয়েছিলেন এক উইকেট। এরপর ভারতে নিষিদ্ধ লিগ আইসিএলের খেলার কারণে জাতীয় দলের রাস্তা বন্ধ হয়ে যায় বাঁ-হাতি এই স্পিনারের।

রুবেল প্রথমে ৩০ সদস্যের প্রাথমিক স্কোয়াডেও ছিলেন না। কিন্তু, হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) কোচ হয়ে এসে অল্পদিনেই তাকে পছন্দ করে ফেলেন ভেঙ্কটপতি রাজু। তারই সুপারিশে তাকে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাকা হয়।

সেখান থেকে অনেকটা হুট করেই জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে, সর্বশেষ আফগানিস্তান সিরিজে ২০ সদস্যের পুলে। এরপর আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে ডাক পান ১৪ সদস্যের স্কোয়াডে।

সাড়ে আট বছর পর খেলতে নেমে প্রত্যাবর্তনটা স্মরণীয় করেই রাখলেন রুবেল। নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদানটা বেশ ভালো ভাবেই দিয়েছেন ৩৪ বছর বয়সী এ স্পিনার। এ বয়সেও বোলিংয়ে ধার ধরে রেখেছেন বাঁ-হাতি এই স্পিনার।

এ সম্পর্কিত আরও