ঢাকা : ২৪ মার্চ, ২০১৭, শুক্রবার, ৪:০১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

‘অলরাউন্ডার হিসেবেই তো দলে সুযোগ পেয়েছি’

mossaddek
অভিষেকে ব্যাট হাতে আলো ছড়ানো মোসাদ্দেক হোসেন ভালো করেছেন বোলিংয়েও। তরুণ এই ক্রিকেটার মনে করছেন, অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পাওয়ায় ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- সবক্ষেত্রেই অবদান রাখতে হবে তাকে।

আফগানিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে অভিষেক হয় মোসাদ্দেকের। ব্যাট হতে যখন নামলেন, ১৩৮ রানে ৫ উইকেট হারিয়ে তখন টালমাটাল দল। সেখান থেকে দারুণ পরিণত ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেন তিনিই। মন্থর উইকেটে অপরাজিত ৪৫ রান করেন সমান বলে।

পরে বল হাতেও মোসাদ্দেক ছিলেন দুর্দান্ত। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম বলেই নিয়েছেন উইকেট। ১০ ওভারে মাত্র ৩০ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। পরের ম্যাচে ব্যাট হাতে ভালো করতে না পারলেও আবার উইকেট পেয়েছেন দ্বিতীয় বলেই।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মোসাদ্দেক জানান, অলরাউন্ডার হিসেবে খেলায় ব্যাটিং-বোলিং-ফিল্ডিং প্রতিটি অংশ তার কাছে আলাদাভাবে গুরুত্বপূর্ণ।

“আসলে তো আমি অলরাউন্ডার হিসেবেই দলে সুযোগ পেয়েছি। ব্যাটিং ছিল প্রথম অংশ। পরে বোলিং। ব্যাটিংয়ে কি করেছি, সেটা ফিল্ডিংয়ে নামার পর ভুলে গেছি। মনে করেছি যে, এখন আমার কাজ ভালো বোলিং ও ফিল্ডিং। বোলিংয়ে আমার যেটা কাজ, সেটা করার চেষ্টা করেছি।”

নিজের প্রথম ওয়ানডেতে ১০ ওভার বল করেন মোসাদ্দেক, যার একটি ছিল মেডেন। ৩০ রান দিয়ে দুই উইকেট পাওয়া এই তরুণকে প্রশংসায় ভাসিয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেদিন বল হাতে তুলে দেওয়ার সময় অধিনায়ক কি বলেছিলেন জানালেন মোসাদ্দেক।

“মাশরাফি ভাই আমাকে বলেছিলেন, ‘জায়গায় বল কর, ডট বল করার চেষ্টা কর’। আমি চেষ্টা করেছি রান আটকাতে। ওই সময়ে সফল হতে পেরেছি।”

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

ভোরে ‘অগ্নিপরীক্ষা’ দিতে নামছে মেসির আর্জেন্টিনা,খেলাটি দেখবেন যে চ্যানেলে

শিয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ নিয়েও বাংলাদেশের দর্শকদের বাড়তি আগ্রহ আছে আগ্রহের কেন্দ্রটা অবশ্যই দুই চিরপ্রতিদ্বন্দ্বী …