Mountain View

ইংল্যান্ডের বিপক্ষে ইমরুল নাকি সৌম্য?

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০১৬ at ৭:০৮ অপরাহ্ণ

62196abf6878c5f5382f77baea6cd35bx480x320x23

স্পোর্টস ডেস্ক: সৌম্য সরকার মানেই এখন ধারাবাহিক ব্যর্থ এক ওপেনারের নাম। প্রতি ম্যাচেই বাজে শট খেলে আউট হচ্ছেন তিনি।
টাইগার ভক্তরা প্রতিপক্ষের জন্য সৌম্যকে একটি বোনাস উইকেট বলে মনে করেন। বার বার ব্যর্থ হওয়ার পরও তাকে দলে সুযোগ দেয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির সমালোচনাও করেছেন অনেকেই।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিসিবিকে ধুয়ে দিয়েছেন অনেকেই। সৌম্য সরকারকে দিয়ে বার বার কেন দলের গোড়াপত্তন করা হচ্ছে এমন প্রশ্নও তুলেছেন অনেকেই। কেউ কেউ বলছেন-যখন ভালো পারফর্ম করা অন্য খেলোয়াড়দের দলের বাইরে রাখা হচ্ছে। তখন সৌম্যকে কেন বার বার সুযোগ দেয়া হচ্ছে। ভালো পারফর্ম করা খেলোয়াড় বলতে ওপেনার ইমরুল কায়েসকে ইঙ্গিত করা হচ্ছে সেটা বলার অপেক্ষা রাখে না।
ভক্তদের প্রশ্ন তোলাটা অস্বাভাবিক কিছু নয়। এর কারণ সর্বশেষ কয়েকটি ম্যাচে সৌম্য সরকারের পরিসংখ্যান।
চলতি বছরে ১৬টি টি২০ ও তিনটি ওয়ানডে এবং একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন সৌম্য সরকার। যেখানে সৌম্যের নেই কোনো অর্ধশতক। সর্বোচ্চ স্কোর ৪৮।
আফগানিস্তানের
বিপক্ষে সর্বশেষ সিরিজে ব্যর্থ ছিলেন সৌম্য। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচেও রানের দেখা পাননি তিনি।
তবে আরেক ওপেনার ইমরুল কায়েস ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করেছেন। আফগানদের বিপক্ষে ৩৭ রান করেও দল থেকে বাদ পড়েন ইমরুল।
গত বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও দারুণ খেলেন ইমরুল। এক ম্যাচে ৭৬ ও অন্য ম্যাচে ৭৩ রান করেন তিনি।
সাম্প্রতিক এই পারফরম্যান্সের ভিত্তিতেই সৌম্যকে বাদ দিয়ে ইমরুল কায়েসকে দিয়েই তামিম ইকবালের সঙ্গে ইনিংসের গোড়া পত্তন করার দাবি উঠেছে।
ফেসবুক থেকে
জুলফিকার নামের একজন ফেসবুকে লিখেছেন, ‘বিসিবিকে উচিৎ জবাব দিল ইমরুল। সৌম্যকে দলে না নিলেই ভালো করবে বিসিবি। বার বার সৌম্যকে সুযোগ দিচ্ছে।’
ডারেক রেডমন্ড নামের একজন লিখেছেন, নাম না জানা এক মনীষী সত্যই বলেছেন, ‘একজন সৌম্য সরকার, প্রতিপক্ষের একটা বোনাস উইকেট’!!!!
মাশরাফি আনিস নামের এক ফেসবুক ইউজার লিখেছেন, সৌম্য সরকারের বদলে ইমরুলকে চাই?
আলোর দিশারি নামের একজন লিখেছেন, ইমরুল কায়েসকে আসন্ন ইংল্যান্ড সিরিজের প্রতিটি ম্যাচে আমরা সবাই দেখতে চাই। আজ বিসিবি একাদশের পক্ষে খেলে ইমরুল সেঞ্চুরি করেছেন। আমরা সবাই জাতীয় দলে এই রকম পারফর্মার দেখতে চাই।
রিফাতুর রহমান লেখেন,  লাস্ট কয়েকটা ম্যাচ চিন্তা করলে সৌম্য সরকারের থেকে ইমরুল কায়েসের পারফরমেন্স বেশ সন্তুষ্ট জনক। তাই ডিসিশন আবেগে না নিয়ে স্ট্যাটিক্যালি প্র্যাকটিক্যাল ডিসিশনের মাধ্যমে আগত ইংল্যান্ড সিরিজে ইমরুল কায়েসকে প্লেস করা উচিত বলে মনে করছি। সৌম্য সরকার নিঃসন্দেহে ভালো ব্যাটসম্যান এ ব্যাপারে কারো কোন ডাউট নেই, দলও যথেষ্ট সাপোর্ট করেছে, সুযোগ দিয়েছে ইম্প্রুভমেন্ট এর জন্যে। তাহলে সমস্যা কোথায়? আমার মনে হয় ওর সাইকোলজিক্যাল পার্টটা নিয়ে একটু কাজ করা দরকার, যার দরুন স্বতঃস্ফুর্তভাবে খেলতে না পারা। এরকম একজন ব্যাটসম্যানকে আমরা হারাতে চাই না, ভবিষ্যতের কথা চিন্তা করে কিছুদিন রেস্টে রেখে মেন্টাল ডেভেলপমেন্টের মাধ্যমে তাকে দলে ফিরিয়ে আনা হোক।-

এ সম্পর্কিত আরও

Mountain View