ইংল্যান্ডের বিপক্ষে একাদশে থাকছেন ইমরুল!

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০১৬ at ৭:০৫ অপরাহ্ণ

imagesস্পোর্টস ডেস্ক:- আগামী ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে স্কোয়াড থাকা ইমরুল খেলার সুযোগ পেয়েছেন এক ম্যাচে। ওই ম্যাচে ৩৭ রান এসেছিল তার ব্যাটে। এরপর রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হয়েছে ইমরুলকে। যদিও ইংল্যান্ডের বিপক্ষে একাদশেইমরুলের থাকা একরকম নিশ্চিই বলা চলে। মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে মাঠে নেমেছিলেন ইমরুল। খেলেছেন ১২১ রানের বিধ্বংসী এক ইনিংস।তার ইনিংসে এতটাই সৌরভ ছড়িয়েছে, যা ছুঁয়ে গেছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচের মাঝপথে সংবাদমাধ্যমকে তিনি ইমরুলের ব্যাটিংয়ের প্রংশসা করে বলেছেন, ‘দুর্দান্ত ব্যাটিং করেছে ইমরুল। আমাদের এমন প্রত্যাশা ছিল না। এমন ফাস্ট বোলারের বিপক্ষে এত ভালো ব্যাটিং করবে। সত্যি দেখার মতো ব্যাটিং করেছে। অনেকদিন মনেরাখার মতো একটি ইনিংস। আমার মনে হয় এই ইনিংসটা ওকে সামনের দিকে আরও ভালো খেলতে সাহায্য করবে।

’এমন ইনিংসের পর ইমরুল স্বাভাবিকভাবেই মূল একাদশে থাকার দাবিদার। নান্নু জানালেন সেই কথাটাই, ‘নিয়মিত উন্নতির মধ্যে আছে ইমরুল। টেস্টে আমাদের বিশেষজ্ঞ একজন ব্যাটসম্যান। ওয়ানডেতে নিয়মিত ভালো খেলা একটি বড় ব্যাপার। আফগানিস্তানের সঙ্গে প্রথম ম্যাচ খেলেছে। পরের দুটি খেলতে পারেনি। প্রস্তুতি ম্যাচে এমন ভালো ইনিংস খেলায়, আমি আশা করছি ৭ তারিখ মূল একাদশে থাকবে ইমরুল।’সৌম্য বেশ কিছুদিন ধরে ব্যর্থ হচ্ছে। তাকে নিয়ে কোনও পরিকল্পনা আছে কিনা, জানতে চাইলে নান্নু বলেছেন, ‘এটা তো পুরোপুরি টিম ম্যানেজমেন্ট দেখে। প্রধানকোচের একটি পরিকল্পনা থাকে। ওই অনুযায়ী সব কিছু হয়ে থাকে। সবমিলিয়ে দলের জন্য সবচেয়ে ভালো যেটা, সেটাই করা হবে।

’প্রস্তুতি ম্যাচে মুশফিক-নাসিরের রান পাওয়াটা কতটা স্বস্তির, এমন প্রশ্নে প্রধান নির্বাচকের জবাবটা ছিল এমন, ‘হ্যাঁ, তা তো অবশ্যই। কারণ ওরা আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। আশা করি সামনের সিরিজে ওরা যথেষ্ট ভালো খেলবে।’তিনি আরও যোগ করেছেন, ‘যে কোনও ব্যাটসম্যান ফর্মে না থাকলে একটু চাপে থাকে। মুশফিক প্রস্তুতি ম্যাচ খেলায় ওর জন্য ভালো হয়েছে। প্রথম থেকেই যথেষ্ট আত্মবিশ্বাসী মনে হচ্ছিলো ব্যাটিং দেখে। সেরা খেলোয়াড় রান করলে আমাদের জন্যভালো, দলের জন্যও ভালো।’

এ সম্পর্কিত আরও