Mountain View

ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ “সৌম্য”

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০১৬ at ২:২৬ অপরাহ্ণ

20161004141546 স্পোর্টস ডেস্ক:-২০১৫ বিশ্বকাপ থেকে সৌম্য সরকার ছিলেন সবচেয়ে হার্ড হিটার ওপেনিং ব্যাটসম্যান। এখন সেই সৌম্য যেন জাতীয় দলের অভাগা এক খেলোয়াড়। একের পর এক ব্যর্থতায় হতাশায় নিমজ্জিত হচ্ছেন। বলা হচ্ছিল, ইংল্যান্ডের বিপক্ষে একদিনের প্রস্তুতি ম্যাচটা তার জন্য ‘লাইফ লাইন’। ইংল্যান্ডের বিপক্ষে ৩ ওয়ানডের মূল সিরিজে খেলতে যেটির ভূমিকা থাকার কথা। সেই পরীক্ষায় ফেল করেছেন সৌম্য। ফতুল্লায় আজমঙ্গলবার চলমান প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে ওপেন করে ব্যর্থ হয়েছেন। ১৩ বলে ৭ রান করেই ফিরেছেন।

আফগানিস্তানের মতো অপেক্ষাকৃত সহজ দলের বিপক্ষে ব্যর্থ হওয়ায় ২৩ বছরের সৌম্যকে নিয়ে প্রশ্ন। ওই সিরিজের শেষ ম্যাচে অফ স্টাম্পের বাইরের লাফিয়ে ওঠা বল অযথা খেলতে গিয়ে উইকেটের পেছেন ক্যাচ দিয়েছিলেন। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামেও আজ উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন সৌম্য। পেসার ক্রিস ওকসের বলে ক্যাচ নিয়েছেন ইংলিশ অধিনায়ক উইকেটকিপার জস বাটলার। বিসিবি একাদশ ৩৫ রানেই হারিয়েছে প্রথম উইকেট। অধিনায়ক ইমরুল কায়েস ভালো ব্যাট করছিলেন।

আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের প্রথমটিতে শূন্যরানে আউট হন সৌম্য। এরপর দ্বিতীয়টিতে ২০ ও শেষ ম্যাচে ১১ রান করেন। তার আগে ঢাকা প্রিমিয়ার লিগেসৌম্যকে ফর্মে দেখা যায়নি। তারো আগে টি-টোয়েন্টিবিশ্বকাপে খেলেছেন ৭ ম্যাচ। কিন্তু রান করেছিলেন মোটে ৭১। ২১ ছিল সর্বোচ্চ রানের ইনিংস। জাতীয় দলের অন্য ওপেনার তামিম ইকবাল দুরন্ত ফর্মে বলেই সৌম্যের ব্যর্থতা খুব বড় হয়ে ওঠেনি। তবে তার ব্যর্থতায় টাইগার দল কিন্তু নিয়মিত বিপদে পড়ছে। যেমন পড়ল আজ বিসিবি একাদশও।

এ সম্পর্কিত আরও

Mountain View