Mountain View

ওয়ালশের আস্থার প্রতিদান দিয়ে হয়ে উঠো ‘গোপালগঞ্জ এক্সপ্রেস’

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০১৬ at ১২:২০ পূর্বাহ্ণ

manik

আজমুল অাজিজ, বিডি টুয়েন্টিফোর টাইমস : পেসার মানিকের জন্য আশীর্বাদ হয়ে এসেছেন কোর্টনি ওয়ালশ। তিনি হেড বোলিং কোচের নজরেই আসেননি শুধু, চলে এসেছেন ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ প্রস্তুতি ম্যচের একাদশে। জাতীয় দলের নেটে মানিকের বোলিং দেখে বেশ পছন্দ করেছেন বোলিং কোচ।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ওয়ালশই অনুরোধ করেছেন মানিককে সুযোগ দিতে। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে আরও আছেন বোলার এবাদত হোসেন। পেসার হান্ট থেকে উঠে আসা এবাদত তবু এখন অনেকটাই পরিচিত।

বড় বিস্ময় ছিল মানিকের ডাক পাওয়া। এমনকি বিসিবির দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতে তার নাম লেখা হয় ‘মোহাম্মদ মানিক’! এটাই বলে দেয়, এই নামের জন্য কতটা অপ্রস্তুত ছিল সংশ্লিষ্ট অনেকে। এমনিতে শের-ই-বাংলা স্টেডিয়ামে যাদের নিয়মিত যাতায়াত, তাদের কাছে অবশ্য মানিক খুব অচেনা নন। প্রায় ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই তরুণ পেসার বাংলাদশ দলের নেটে নিয়মিত মুখ।

তবে নেট থেকে প্রস্তুুতি ম্যাচের দলে চলে আসা তো চাট্টিখানি কথা নয়! মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “ওয়ালশ ওর ব্যাপারে সুপারিশ করেছে আমাদের কাছে। নেটে ওর বোলিং দেখে ওয়ালশের ভালো লেগেছে। বলেছেন ছেলেটিকে ম্যাচ খেলার সুযোগ দিতে।” ২০ ছুঁইছুঁই মানিক প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন একটি ম্যাচ। গত অক্টোবরে জাতীয় লিগে ঢাকা বিভাগের হয়ে খুলনার বিপক্ষে সেই ম্যাচের প্রথম ইনিংসে ভালোই করেছিলেন (২/৪৫)। পারফরম্যান্সে তেমন সুবিধাজনক কিছু না থাকলেও ওয়ালশ তারমধ্যে দেখছেন দারুণ সম্ভাবনা, জানালেন মিনহাজুল।

“ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে থাকা মানে অনেক বড় সুযোগ। নিশ্চয়ই মানিকের মাঝে দারুণ কিছু দেখেছেন ওয়ালশ। আমরাও একটু পরখ করে নিচ্ছি।”

মানিক ২০১৪ সালে তোমাকে নিয়ে লেখা সেই পোস্টটির কথাগুলো আজ সত্যি হতে চলেছে।সত্যিই মানিক পরিশ্রমী মানুষগুলো পৃথিবী জয় করেই ছাড়ে।সময় চলে যাবে,বেঁচে থাকবে স্মৃতিগুলো,মুহুর্তগুলো।

সেই কথাগুলো……..
আমার ছোট্ট জীবনে দু’চোখে দেখা যে সমস্ত ভাল মানুষ গুলোর নাম প্রথম নিঃশ্বাসে বলতে পারব।সেখানে তোমার নামটা প্রথম দিকেই থাকবে।সৃষ্টিকর্তাকে বিশেষ ধন্যবাদ তোমার সাথে আমার জীবনটাকে মিলিয়ে দেওয়ার জন্য।
তোমার জন্য সর্বদাই সৃষ্টিকর্তার দরবারে প্রার্থনা করি,তুমি যেন গোপালগঞ্জ এক্সপ্রেস নামেই বাংলাদেশের ক্রিকেটে আবির্ভূত হও।
সফলতা হয়ত সামান্য দূরত্বে দাড়িয়ে মুচকি হাসছে। ভাই তুমি জাস্ট প্যাকটিসটা ঠিক মত করে যাও। মনে রেখ সৃষ্টিকর্তা আজীবন কাওকে অসম্মানিত রাখেন না।

এ সম্পর্কিত আরও