Mountain View

জাকিরের ব্যাটে লিড নেওয়ার পথে সিলেট

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০১৬ at ৯:২০ পূর্বাহ্ণ

jakir
তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানের ব্যাটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে লিড নেওয়ার পথে রয়েছে সিলেট।

দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ২১৪ রান। জাকির ৯১ ও আবুল হাসান ১৩ রানে ব্যাট করছেন। দলটি পিছিয়ে আছে মাত্র তিন রানে।

টপ অর্ডারের দৃঢ়তায় শুরুটা ভালো হয় সিলেটের। এক সময়ে তাদের স্কোর ছিল ১ উইকেটে ৯১ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে স্বাগতিকদের চাপে ফেলে রংপুর।

অলক কাপালী ছাড়া মিডলঅর্ডারের আর কোনো ব্যাটসম্যান জাকিরকে খুব একটা সঙ্গ দিতে পারেননি। চতুর্থ উইকেটে ৫২ রানের জুটি গড়ে কাপালী ফিরে যাওয়ার পর প্রায় একাই খেলতে হয় তাকে।

প্রথম শ্রেণির ক্রিকেটে তৃতীয় শতকের অপেক্ষায় থাকা জাকিরের ১৭৫ বলের ইনিংসটি গড়া ৬টি চার ও একটি ছক্কায়। সহায়ক উইকেটে স্পিনারদের দাপটের মধ্যে ২৪২ মিনিট ধরে ব্যাট করছেন এই তরুণ।

রংপুরের অফস্পিন অলরাউন্ডার মাহমুদুল হাসান ও লেগস্পিন অলরাউন্ডার তানভীর হায়দার দুটি করে উইকেট নেন।

সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে ১৯১ রান নিয়ে খেলা শুরু করে রংপুর। ২৬ রান যোগ করতেই শেষ তিন উইকেট হারানো দলটি প্রথম ইনিংসে করে ২১৭ রান।

২১ রান নিয়ে দিন শুরু করা সোহরাওয়ার্দী শুভ অপরাজিত থাকেন ৩০ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: (আগের দিন ১৯১/৭) ৮৭.৪ ওভারে ২১৭ (সায়মন ৩২, জাভেদ ৩৯, মাহমুদুল ৫, নবিন ৩১, আরিফুল ১৬, ধীমান ৪৫, তানভীর ০, শুভ ৩০*, সাজেদুল ৫, সাদ্দাম ১০, সঞ্জিত ০; কাপালী ৩/৪৩, শাহানুর ৩/৫২, হাসান ২/১৯, জায়েদ ১/৩৭, নাসুম ১/৪৯)

সিলেট ১ম ইনিংস: ৮৩ ওভারে ২১৪/৬ (ইমতিয়াজ ২৩, শানাজ ৩৫, জাকির ৯১*, রাজিন ১, কাপালী ২৫, রুমান ৮, শাহানুর ৬, হাসান ১৩*; তানভীর ২/৩৮, মাহমুদুল ২/৪৭, শুভ ১/৪৬, সঞ্জিত ১/৫৪)

এ সম্পর্কিত আরও

Mountain View