ঢাকা : ৬ ডিসেম্বর, ২০১৬, মঙ্গলবার, ১০:০২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ভূঞাপুরে এস.এস.সি পরিক্ষার্থীদের র্যালী ও মানবন্ধন

14555808_1700904536897749_1180321467_nমো. ফরমান শেখ-
ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
____________________­__
শিক্ষামন্ত্রনালয় ঘোষিত সৃজনশীল প্রশ্ন বৃদ্ধি ও বহুনির্বাচনি সৃজনশীন প্রশ্ন কমানোর প্রতিবাদে টাঙ্গাইলের ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরিক্ষার শিক্ষার্থীরা র্যালী ও মানববন্ধন করেছে ।

আজ মঙ্গলবার (৪অক্টোবর) সকাল সাড়ে ১১টায় ভূঞাপুর-তারাকান্দি সড়কের বিদ্যালয়ের সামনে প্রায় ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচী পালন করে র্যালীটি নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে সামনে অবস্থান করে।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে পরিক্ষার্থীরা বিভিন্ন দাবি তুলে ধরে বলেন, আগামী ২০১৭ সালে এস.এস.সি হতে যাওয়া পরিক্ষায় কোন বাড়তি কিছু চাই না। বিগত বছরের শুরু থেকে সৃজনশীল প্রদ্ধতি প্রণয়ন ছিল সৃজনশীল প্রশ্ন ১০টি সময় দেওয়া হয় ২ ঘন্টা ২০মিনিট এতে যে কোন ৬টি প্রশ্ন উত্তর দেওয়া হয়েছে এ থেকে এখন বৃদ্ধি করে ৭টি করা হয়েছে এবং বহুনির্বাচনি সৃজনশীল ৪০টি প্রশ্নে সময় দেওয়া হয়েছে ৪০ মিনিট কিন্তু এখানে ১০টি প্রশ্ন কমিয়ে ৩০টি প্রশ্ন করা হয়েছে এবং সময় একই রাখা হয়েছে মোট (সময় ৩ঘন্টা) । এতে এ ধরের প্রশ্ন বৃদ্ধি ও কমানোর সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানান ।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মহির উদ্দিন মহির শিক্ষামন্ত্রানালয়ের ঘোষিত সিদ্ধান্তের সাথে একমত পোষণ করে বলেন, এতে করে পরিক্ষায় শিক্ষার্থীদের নকলের প্রভাবটি কমে যাবে। এবং শিক্ষার্থীরা স্বচ্ছভাবে পাশ করবে ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিনুল ইসলাম বলেন, এস.এস.সি পরিক্ষার শিক্ষার্থীরা যেসব দাবি পেশ করেছে সেগুলো শিক্ষামন্ত্রনালয়কে জানানো হবে। পরে মন্ত্রনালয়ের পরবর্তী প্রদক্ষেপ যা গ্রহন করে তা শিক্ষার্থীদের জানানো হবে।

এ সম্পর্কিত আরও

Check Also

Exif_JPEG_420

চিরিরবন্দরে বিদ্যালয় ভবন না থাকায় পাঠদান হচ্ছে মাঠে

চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুর চিরিরবন্দর আব্দুলপুর আন্ধার মুহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৬৩ জন ছাত্রছাত্রীর জন্য ভবন না …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *