Mountain View

চ্যাম্পিয়ন্স ট্রফিতেও অংশ নেবে না ভারত!

প্রকাশিতঃ অক্টোবর ৫, ২০১৬ at ১২:২৫ পূর্বাহ্ণ

anuragবিডিটুয়েন্টিফোরটাইমস ডেস্কঃ দুর্নীতি দমনে ভারতীয় সুপ্রিম কোট কর্তৃক গঠিত বিচারপতি লোধা কমিশনের সঙ্গে বেশ ভালোভাবেই টক্কর লেগেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সঙ্গে। কিছুদিন আগে তো বিসিআইর প্রেসিডেন্টসহ কর্মকর্তাদের পদত্যাগেরই নির্দেশ দিয়েছিলেন লোধা কমিশন। তবে বেকায়দা অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছে বিসিসিআই। যখন রিপোর্ট প্রকাশ হয় যে, লোধা কমিটি বিসিসিআইর দুটি অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ দিয়েছেন।

এতেই ক্ষিপ্ত হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট বোর্ড কর্মকর্তারা। বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর তো সরাসরিই জানিয়ে দিয়েছেন, টাকা না হলে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজও বাতিল করে দেবেন তারা। যদিও লোধা কমিশন বলছে, তারা অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ দেয়নি। শুধু বলেছে বিসিসিআইর সঙ্গে যে কোন রাজ্য সংস্থার লেনদেন না হয়।

এসব যুক্তিও মানতে নারাজ বিসিসিআই। প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর সরাসরিই জানিয়ে দিয়েছেন, যেভাবে বলা হচ্ছে এভাবে যদি সব কিছু মানতে যাই, তাহলে আগামী বছর জুনে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত অংশ নিতে পারবে না। কারণ, আইপিএল শেষ হওয়ার ১১দিন পরই শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। লোধা কমিশনের প্রস্তাব মানতে গেলে, ১১দিন পর কোনোভাবেই ভারতীয় দলকে ইংল্যান্ডে পাঠানো সম্ভব হবে না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি অনুরাগ ঠাকুর সরাসরিই বলেছেন, ‘আমরা যদি লোধা কমিশনের প্রস্তাব পুরোপুরি মানতে যাই, তাহলে কোনভাবেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে দল পাঠাতে পারবো না।’

চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা না খেলা নিয়ে অনুরাগ ঠাকুরের সাম্প্রতিক মন্তব্যও বেশ আলোচনার খোরাক যোগায়। ভারত-পাকিস্তান যুদ্ধাবস্থা তৈরী হওয়ার কারণে বিসিসিআই প্রেসিডেন্ট আইসিসির কাছে অনুরোধ করেছেন যেন, তারা কোন বহুজাতিক টুর্নামেন্টে পাকিস্তানের সঙ্গে যেন ভারতকে একই গ্রুপে ফেলা না হয়। কোনভাবে যদি গ্রুপ পর্বে দু’দল মুখোমুখি হয়ে যায়, তাহলে পাকিস্তানকে তারা ওয়াকওভার দিয়ে দিতেও রাজি।

এ সম্পর্কিত আরও