ঢাকা : ২৬ জুন, ২০১৭, সোমবার, ১:০১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মির্জাপুরে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

load

মোঃহৃদয় হাসান, মির্জাপুর প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে বিদ্যুতের লোডশেডিং ভয়াবহ আকার ধারণ করেছে। এতে শিল্পকারখানায় উৎপাদন ব্যহত হওয়া ছাড়াও জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় লোডশেডিং বৃদ্ধি পেয়েছে বলে পল্লীবিদ্যুৎ অফিস সূত্র জানিয়েছেন। এ উপজেলায় বিদ্যুতের লোডশেডিং নতুন ঘটনা নয়। বিগত ২/৩ বছর ধরে প্রতিদিন ২/৩ ঘণ্টা লোডশেডিং হলেও বর্তমানে তা ভয়াবহ আকার ধারণ করেছে।

বিশেষ করে গত এক সপ্তাহ ধরে গড়ে প্রতিদিন ১০ থেকে ১২ ঘণ্টা লোডশেডিং হচ্ছে বলে জানা গেছে। পল্লীবিদ্যুৎ অফিসের হিসেব মতে, সোমবার দিনের বেলাতেই প্রায় সাড়ে ৪ ঘণ্টা লোডশেডিং হয়। তাছাড়া পৌর এলাকায় মঙ্গলবার সন্ধ্যার পর কয়েক দফায় লোডশেডিং হয়। সন্ধ্যা ছয়টায় বিদ্যুৎ চলে যায় এবং আসে সাতটা ২৬ মিনিটে। পৌরসভার বাওয়ার কুমারজানী গ্রামের ফরহাদ হোসেন ফটিক, প্রাইম ব্যাংক মির্জাপুর শাখার জুনিয়র অফিসার মানিক ভূইয়া, মির্জাপুর বাজারের ব্যবসায়ী মো. সাইদ মিয়া, এ উপজেলার পাহাড়ী এলাকা বাঁশতৈল নয়াপাড়া গ্রামের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বিএসসি, উয়ার্শী ইউনিয়নের নগর ভাদগ্রাম গ্রামের রায়হান মোল্লাসহ প্রমুখরা বলেন, গড়ে প্রায় প্রতিদিন ১০/১২ ঘণ্টা করে লোডশেডিং দেয়া হচ্ছে।

এতে তারা ব্যপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে উল্লেখ করেন। মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গোড়াই শিল্পাঞ্চলের বাসিন্দা মীর এনায়েত হোসেন মন্টু জানান, তার এলাকাতেও গত কয়েকদিন ধরে ৭/৮ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। ভয়াবহ এই লোডশেডিংয়ে টাঙ্গাইলের এক মাত্র শিল্পাঞ্চলখ্যাত এ উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের মিল কারখানার উৎপাদন ব্যবহার হওয়া ছাড়াও ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠছে।

এছাড়া এই ভ্যাপসা গরমে শিশুরা সর্দি কাসিসহ নানা প্রকার ঠাণ্ডা জনিত রোগে আক্রান্ত হচ্ছে বলে খবর পাওয়া গেছে। পল্লীবিদ্যুৎ মির্জাপুর অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সুশান্ত রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মির্জাপুরে ৯০ হাজার গ্রাহকের জন্য বিদ্যুতের চাহিদা রয়েছে ৩২ মেগাওয়াট। কিন্তু সরবরাহ করা হয় ২০ থেকে ২৪ মেগাওয়াট।

কোন কোন সময় বিদ্যুৎ আরো কম সরবরাহ করা হয়ে থাকে। সন্ধ্যার পর তিনি মাত্র ৭ মেগাওয়াট বিদ্যুৎ পেয়েছেন বলে উল্লেখ করেন। এতে সাম্প্রতিক সময়ে লোডশেডিং কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এ সম্পর্কিত আরও

Check Also

কোকাকোলা খেয়ে শরীরের কতটা ক্ষতি করছেন জানেন?

প্রচণ্ড গরম কিংবা বিয়ে বাড়ির আপ্যায়ন এক গাল হেসে কোকাকোলার একটা বোতল হাতে ধরিয়ে দিয়ে …

আপনার-মন্তব্য