ঢাকা : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, সোমবার, ১২:৪৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আজমের হ্যাট্রিক সেঞ্চুরিতে পাকিস্তানের বড় জয়

20161006054717
জবায়ের তুহিন:-ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে বাবর আজমের টানা তৃতীয় সেন্সুরি ও অধিনায়ক আজহার আলির সেন্সুরির সুবাদে ১৩৬ রানের বিশাল ব্যাবধানে জয় লাভ করে পাকিস্থান।পাকিস্থানের দেওয়া ৩০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েষ্ট-ইন্ডিজ মাত্র ১৭২রানে অল আউট হয়ে যায়।

পাকিস্থানের এই প্রথম কোন ব্যাটসম্যান টানা তিনটি সেন্সুরি করে রেকর্ডবুকে স্থান করে নেয় তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান বাবর আজম। ওয়ানডে ক্রিকেটে গত দেড় বছর যাবত পাকিস্থান কোন সিরিজ জয় করতে পারে নি কোন টেষ্ট খেলুড়ে দেশের বিপক্ষে। তাছাড় হার যেন পাকিস্থানের রুটিন হয়ে দাড়িয়ে ছিল। ইনজামামের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি ১৫ সদস্য দলের ৯ জন তরুণ প্লেয়ার কে সুযোগ দেয় ইংল্যান্ড সিরিজ থেকে।ইংল্যান্ডের বিপক্ষে ৪-১ সিরিজ হারলে ও ওয়েষ্ট-ইন্ডিজ কে কোন প্রকার প্রতিদ্বন্ধীতার সুযোগ না দিয়ে সিরিজ জুড়ে ব্যাটিং,বোলিং সহ সকল বিভাগে অসাধারণ পারফরম করে। সিরিজ জুড়ে ধারাবাহিক পারফরম করে ম্যান অফ দ্যা ম্যাচ ও সিরিজ পুরষ্কার পায় তরুণ ব্যাটসমান বাবর আজম। ইতিপূর্বে তিন ম্যাচ সিরিজের টি-টুয়েন্টি সিরিজ ও জিতে নেয় পাকিস্থান।

স্কোরকার্ড:
পাকিস্থান: আজহার আলি ১০১,বাবর আজম ১১৭,সারজিল খান ৩৮,সারফরাজ ২৪
আলজারি জসপাহ ২/৬০,বেন ১/৫১,নারাইন ১/৪৭,পোলার্ড ১/১৯,হোল্ডার১/৬২
ওয়েষ্ট-ইন্ডিজ : ব্যার্থওয়েড ৩২,লেইস ২২,রামদিন৩৭,হোল্ডার ২৬, মোঃ নেওয়াজ ৩/৪০,ইমাদ ১/২৯,রিয়াজ ২/২৮,মালিক ১/২৩
ম্যান অফ দ্যা ম্যাচ ও সিরিজ: বাবর আজম

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

রিয়াদের পিএসএল মিশনের সমাপ্তি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে তিন বাংলাদেশির মধ্যে মাহমুদুল্লাহ রিয়াদ একজন। জাতীয় দলের একাদশের …