Mountain View

দুর্গাপূজার মধ্যে কলকাতায় আগুন, নিহত ২

প্রকাশিতঃ অক্টোবর ৬, ২০১৬ at ১০:৩৩ অপরাহ্ণ

img_20161006_222820

দুর্গাপূজার মধ্যেই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল কলকাতা শহরে। প্রাথমিকভাবে অগ্নিদগ্ধ হয়ে দুজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ কলকাতার ট্যাংরা অঞ্চলের ৮ নম্বর শীল লেনের একটি গ্যাস সিলিন্ডারের গুদামে আগুন লাগে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুরে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে গুদামটিতে। আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। আগুন লাগার পর গুদামে মজুদ থাকা গ্যাস সিলিন্ডারগুলো প্রচণ্ড শব্দে একের পর এক বিস্ফোরিত হতে থাকে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গুদামটিতে অবৈধভাবে সিলিন্ডারে গ্যাস রিফিলিং হতো।

অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের পাঁচটি ইঞ্জিন এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। তবে দুর্গাপূজার পঞ্চমীর দুপুরে কলকাতার রাস্তায় মানুষের ভিড় থাকায় ফায়ার সার্ভিস পৌঁছাতে বেশ খানিকটা দেরি হয়। এ ঘটনায় গুদামের দুই কর্মী অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। গুদামের মধ্যে আরো কয়েকজন আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

নিরাপত্তার স্বার্থে ট্যাংরা ও শিয়ালদহগামী রাস্তা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। আগুন লাগার কারণ এখনো সঠিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এরই মধ্যে ঘটনাস্থলে গেছেন স্থানীয় বিধায়ক স্বর্ণকমল সাহা। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা জরুরিভিত্তিতে সব রকম ব্যবস্থা নিয়েছি। বিপর্যয় মোকাবিলা বাহিনী ও ফায়ার সার্ভিসকে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হচ্ছে।’

এ সম্পর্কিত আরও

Mountain View