Mountain View

পরামর্শ উপেক্ষা করে বাংলাদেশে আসছেন হাওয়েল

প্রকাশিতঃ অক্টোবর ৬, ২০১৬ at ১০:১৭ পূর্বাহ্ণ

howell-bpl
ক্রিকেটাদের সংগঠন ইংলিশ ক্রিকেটারদের পরামর্শ দিয়েছে বিপিএল খেলতে বাংলাদেশে না আসতে। তবে সেটায় কান দিচ্ছেন না বেনি হাওয়েল। গ্লস্টারশায়ার এই অলরাউন্ডার জানিয়েছেন, বিপিএল তিনি খেলবেনই।

হাওয়েলই প্রথম ইংলিশ ক্রিকেটার যিনি তাদের সংগঠনের পরামর্শ না মেনে বিপিএলে আসার ঘোষণা দিলেন।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের বাইরেই হাওয়েলকে দলে নিয়েছে বিপিএলের নতুন দল খুলনা টাইটানস। এমনিতে খুব একটা পরিচিত ক্রিকেটার নন এই পেস বোলিং অলরাউন্ডার। তবে গত ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ২৪ উইকেট নিয়ে তিনিই ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি।

নিরাপত্তা শঙ্কায় এবারের বিপিএলে ইংলিশ ক্রিকেটারদের না আসার পরামর্শ দিয়েছে ইংল্যান্ডের প্রফেশনালস ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। যদিও ইংল্যান্ড জাতীয় দলের চলতি বাংলাদেশ সফরে সবুজ সঙ্কেত দিয়েছিল তারা। সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড লেথারডেইলের বিশ্বাস, বিপিএলে নিরাপত্তার কড়াকড়ি জাতীয় দলের সফরের মতে থাকবে না।

কিন্তু হাওয়েল বিপিএলে খেলার সুযোগ হারাতে রাজি নন। বরং এই টুর্নামেন্ট দিয়েই নিজের স্বপ্ন পূরণের পথে এগিয়ে যেতে চান ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।

“আমার জন্য এটি বিরাট এক সুযোগ। এই টুর্নামেন্ট ক্রমশ উঠে আসছে। আমার আশা, ওখানে খেলার অভিজ্ঞতা আমাকে পরের পর্যায়ে যেতে সাহায্য করবে এবং আমাকে ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন পূরণের কাছে নিয়ে যাবে।”

“ওখানে খেলা অবশ্যই ইংল্যান্ডে খেলার চেয়ে ভিন্ন হবে। আমি চেষ্টা করব উপভোগ করতে এবং বিশ্বের সেরা সব টি-টোয়েন্টি ক্রিকেটারের বিপক্ষে খেলে যতটা সম্ভব শিখতে।”

হাওয়েল ছাড়াও ইংলিশ ক্রিকেটারদের মধ্যে এবার বিপিএলে খেলার সুযোগ পেয়েছেন রবি বোপারা, টাইমাল মিলস, রিকি ওয়েসেলস, সামিত প্যাটেল, জশুয়া কব ও রিচার্ড গ্লিসন।

এ সম্পর্কিত আরও