Mountain View

ভালো পারফরমেন্স করতে পারলেই জয় নিশ্চিতঃ মাশরাফি

প্রকাশিতঃ অক্টোবর ৬, ২০১৬ at ৬:৩৩ অপরাহ্ণ

20161006180818স্পোর্টস ডেস্ক:- আফগানিস্তান সিরিজ শেষ না হতেই ঢাকায় পৌঁছে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এরপর বিসিবি একাদশেরসাথে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছে দলটি। আগামীকাল শুক্রবার প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।
আজ মিরপুরে অনুশীলন শেষে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা জয়ের আশা ব্যক্ত করেছেন। মাশরাফি জানান, ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং তিন বিভাগে সেরাটা খেললে ইংল্যান্ডকে হারানো কঠিন হবে না।মাশরাফি বলেন, ‘ইংল্যান্ড অনেক ভালো দল। তাদের হারাতে হবে প্রতিটি বিভাগে নিজেদের সেরা খেলতে হবে আমাদের। আমরা যদি প্রতিটি ডিপার্টমেন্টে নিজেদের সেরা খেলাটা খেলতে পারি তাহলে ইংল্যান্ডকে হারানো সম্ভব।’গত বুধবার প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরে যায় মুশফিক-ইমরুল-নাসিরদের বিসিবি একাদশ। তবে হারলেও সেই ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছেন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। আগামীকালের ম্যাচের জন্য সেই ম্যাচ থেকে অনুপ্রেরণা নিতে চানম্যাশ।

তিনি বলেন, ‘গত ম্যাচ থেকে আমাদের প্রেরণা নিতে হবে। সেই ম্যাচ অসাধারণ ব্যাটিং করেছেন ব্যাটসম্যানরা। এই ম্যাচেও ব্যাটিংটা ভালো করতে হবে।’বাংলাদেশ সিরিজে অবশ্য পুরো শক্তির ইংল্যান্ড দল আসেনি। দলে নেই অভিজ্ঞ জো রুট, অধিনায়ক ইয়ন মরগানও ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। তবে ইংল্যান্ডকে খাটো করে দেখতে নারাজ মাশরাফি।তিনি জানান, ম্যাচ জেতানোর মতো অনেককেই রয়েছে তাদের দলে। ইংলিশ তরুণদের অনেক প্রতিভাবান বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

তিনি বলেন, ‘সিনিয়র কয়েকজন আসেননি তাই বলে তারা দূর্বল দল এটা ভেবে বসা ভুল হবে। এই দলে এমন কয়েকজন আছেন যারা একাই ম্যাচ জেতাতে সক্ষম। বেশ কয়েক তরুণ রয়েছেন দলটিতে যারা অনেক প্রতিভাবান।’তবে বাংলাদেশ অধিনায়কের চোখ নিজেদের পারফরম্যান্সে। আমরা যদি ভালো খেলতে পারি তাহলে বাংলাদেশকে হারানোটা যে কোনো দেশের জন্যই কঠিন- বলেন মাশরাফি।

এ সম্পর্কিত আরও

Mountain View