Mountain View

একটি বিজ্ঞাপন ৯টি ভাষায় করলেন বিদ্যা বালান

প্রকাশিতঃ অক্টোবর ৭, ২০১৬ at ৬:৫২ অপরাহ্ণ

images

ঐতিহ্যবাহী তাঁত ও হাতে বোনা কাপডড়ের প্রতি বিদ্যা বালানের ভালো লাগার কথা সবাই জানে। তিনি সবসময় শাড়ি কিংবা স্বদেশি ঐতিহ্যবাহী পোশাক পরে জনসম্মুখে আসেন। তাই ভারতের সিল্ক মার্কের শুভেচ্ছাদূত হিসেবে তার বিকল্প কাউকে ভাবা হয়নি।

জানা গেছে, সিল্ক মার্কের একটি বিজ্ঞাপনে ৯টি ভাষায় কথা বলেছেন বিদ্যা। এগুলো হলো বাংলা, হিন্দি, মারাঠি, তামিল, মালয়ালাম, তেলেগু, কান্নাড়া, আসামিস ও গুজরাতি।

ভাষাগুলোর মধ্যে হিন্দি ও মারাঠিতে দক্ষ বিদ্যা। এ ছাড়া বাংলা, তামিল ও মালয়ালাম টুকটাক বলতে পারেন। তাই তেলেগু, কান্নাড়া, আসামিস ও গুজরাটি লাইনগুলো বলতে অনুশীলন করতে হয়েছে ভারতের জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেত্রীকে।

কয়েকদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় খুব একটা ভালো নেই বিদ্যা। চিকিৎসকরা ৩৭ বছর বয়সী এই অভিনেত্রীকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। ডাবিং করে এ সময়টা কাজে লাগাচ্ছেন তিনি। এতে খুব একটা পরিশ্রম করার প্রয়োজন পড়ছে না তার। নতুন ভাষা শেখার কাজটা বেশ উপভোগ করেছেন বিদ্যা।

এদিকে অসুস্থতা থেকে সেরে ওঠার সময়টাতে সুজয় ঘোষের ‘কাহানি টু’ ছবির ডাবিংও করেছেন বিদ্যা। তার হাতে আরও আছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘বেগম জান’। দুটোই মুক্তি পাবে আগামী বছর।

এ সম্পর্কিত আরও

Mountain View