Mountain View

টুইটারের শেয়ার মূল্যের পতন

প্রকাশিতঃ অক্টোবর ৭, ২০১৬ at ৬:৩৮ অপরাহ্ণ

twitter-shares-plunge-on-re
শেয়ার মূল্যের পতন হয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার-এর, এর ফলে ‘পাহাড়সম ভয়ের’ সম্মুখীন হয়েছে প্রতিষ্ঠানটি।

শেয়ার মূল্য কমে যাওয়ায় বিক্রির অপেক্ষায় থাকা প্রতিষ্ঠানটি সম্ভাব্য ক্রেতাদের নূন্যতম আকর্ষণ টানতে পারবে কিনা তা নিয়েই এই ভয়, ভাষ্য রয়টার্স-এর।ব্যবহারকারীর সংখ্যা স্থির থাকা এবং অবিরাম লোকসানের কারণে এই মাইক্রোব্লগিং সাইটটি তাদের প্রতিষ্ঠানটি বিক্রির সিদ্ধান্ত নেয়। প্রতিষ্ঠানটি তাদের সম্ভাব্য ক্রেতাদের জানায়, তারা চলতি বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদনের প্রকাশের আগেই এ নিয়ে সিদ্ধান্তে আসবে।

প্রযুক্তি সাইট রিকোড এক প্রতিবেদনে জানায়, প্রযুক্তি জায়ান্ট অ্যালফাবেটের গুগল এখন পর্যন্ত ‘সবচেয়ে যৌক্তিক’ ক্রেতা ছিল। আর সম্ভাব্য ক্রেতা তালিকায় থাকা বিনোদন সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি কোনো বিড করবে না, পিছু হটছে যুক্তরাষ্ট্রভিত্তিক ক্লাউড সেবাদাতা সফটওয়্যার প্রতিষ্ঠান সেলসফোর্সও।টুইটারের শেয়ার মূল্য ২০.১০ ডলার থেকে ১৯.২ শতাংশ কমে গেছে। এর ফলে প্রতিষ্ঠানটির বাজারমূল্য এখন ১৪২০ কোটি ডলার। শেয়ার বাজারের লেনদেন শেষ হয় ১৯.৮৭ ডলারে, যা ২০.১ শতাংশ কম।

সেলসফোর্স-এর প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক বেনিওফ সম্প্রতি টুইটার সম্পর্কে তার আগ্রহ প্রকাশ করেছেন, কিন্তু প্রতিষ্ঠানটি বিড করার সিদ্ধান্ত নিয়েছে এমন কিছু বলা বন্ধ করে দিয়েছে।মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর এক সাক্ষাৎকারে বেনিওফ বলেন, “আমি এটি বলছি না যে আমি কিনছি, আমি এটিও বলছি না যে আমি কিনছি না।”

অনেক বিনিয়োগকারী এবং গবেষক মনে করছেন দক্ষ ক্রেতার জন্য টুইটার মূল্যবান থাকবে, কিন্তু যদি প্রতিষ্ঠানটি বিক্রি না হয় তার জন্য টুইটারের কোনো পরবর্তী পরিকল্পনা নেই।

টুইটারের প্রোডাক্ট ইনিশিয়েটিভ (পণ্যের ভবিষ্যত এবং লক্ষ্য নির্ধারণের প্রাতিষ্ঠানিক বিভাগ) -এর দায়িত্বে আছেন সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি।

এ সম্পর্কিত আরও

Mountain View