Mountain View

বাংলাদেশের লক্ষ্য ৩১০ রান

প্রকাশিতঃ অক্টোবর ৭, ২০১৬ at ৬:১৮ অপরাহ্ণ

বেন স্টোকসের প্রথম শতক, বেন ডাকেট ও জস বাটলারের অর্ধশতকে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বড় সংগ্রহ গড়েছে ইংল্যান্ড। ফিল্ডিংয়ে বাজে দিন কাটানো স্বাগতিকদের জয়ের জন্য চাই ৩১০ রান।england-v-bangladesh

মাশরাফি বিন মুর্তজার বলে হুক করতে গিয়ে তামিম ইকবালকে ক্যাচ দিয়ে ফিরেন মইন আলি (৫ বলে ৬)।

প্রথম ওয়ানডেতে শতকে পৌঁছেই ফিরে গেলেন বেন স্টোকস (১০০ বলে ১০১)। মাশরাফি বিন মুর্তজার বলে সাব্বির রহমানের তালুবন্দি হন তিনি।

দ্বিতীয় স্পেলে ফিরেই ইংল্যান্ডের দেড়শ’ রানের জুটি ভাঙেন শফিউল ইসলাম। তার ফুলটস বলে বোল্ড হয়ে ফিরেন বেন ডাকেট (৭৮ বলে ৬০)।

বেন স্টোকসকে একবার জীবন দেওয়া মোশাররফ হোসেন ছাড়েন বেন ডাকেটকের ক্যাচ। মোসাদ্দেক হোসেনের বলে স্কয়ার লেগে তিনি বল তালুবন্দি করতে পারেননি।

অভিষেকে অর্ধশতক করেন বেন ডাকেট। তৃতীয় উইকেটে বেন স্টোকসের সঙ্গে শতরানের জুটি গড়েন বাঁ হাতি এই ব্যাটসম্যান

তাসকিন আহমেদের বলে মাহমুদউল্লাহকে ক্যাচ দিয়েও বেঁচে যান বেন স্টোকস। পরের ওভারে মাশরাফি বিন মুর্তজার বলে তার ক্যাচ তালুবন্দি করতে পারেননি মোশাররফ হোসেন।

দ্রুত ৩ উইকেট হারানো ইংল্যান্ড প্রতিরোধ গড়ে অভিষিক্ত বেন ডাকেট ও অর্ধশতক করা বেন স্টোকসের ব্যাটে।

সাব্বির রহমানের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে ফেরেন জনি বেয়ারস্টো (তিন বলে শূন্য)। মোসাদ্দেক হোসেনের বল মিডঅফে পাঠিয়েই রানের জন্য দৌড় দিয়েছিলেন তিনি। কিন্তু দ্রুত বল তুলে বুলেট গতির থ্রোতে স্টাম্প ভেঙে দেন সাব্বির।

বিপজ্জনক উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়কে বিদায় করেন সাকিব আল হাসান। প্রান্ত বদল করা এই বাঁহাতি স্পিনারের বলে লংঅফে রয়ের (৪০ বলে ৪১) ক্যাচ তালুবন্দি করেন সাব্বির রহমান।

জেমস ভিন্সকে বিদায় করে প্রথম আঘাত হানেন শফিউল ইসলাম। তার বলে তুলে মারতে গিয়ে মিডঅনে মাশরাফি বিন মুর্তজাকে সহজ ক্যাচ দেন ভিন্স (২০ বলে ১৬)।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়াডেতে টস জিতে ব্যাটিং নেয় ইংল্যান্ড।

বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানান, টস জিতলে তিনিও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন।

বাংলাদেশ দলে ফিরেছেন ইমরুল কায়েস। বাদ পড়েছেন সৌম্য সরকার। নাসির হোসেন ও আল আমিন হোসেনের জায়গা হয়নি এই ম্যাচে।

ইংল্যান্ডের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান বেন ডাকেট ও পেসার জেইক বলের।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোশাররফ হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও