Mountain View

আ’লীগের ঘোষণাপত্র বানানো হচ্ছে ২০৪১ সালকে টার্গেট করে

প্রকাশিতঃ অক্টোবর ৮, ২০১৬ at ৮:৩৯ অপরাহ্ণ

awamilig

আওয়ামী লীগের সম্মেলনে আগামী ২০৪১ সালকে লক্ষ্য নির্ধারণ করে উন্নত, সমৃদ্ধ দেশ গড়ার কর্মসূচি ঘোষণা করা হবে। সে অনুযায়ী ঘোষণাপত্রের খসড়া তৈরি করছে উপ-কমিটি।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে শনিবার (৮ অক্টোবর) ঘোষণাপত্র সংক্রান্ত উপ-কমিটির  আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এ কথা জানান।

সভার শুরুতে দেওয়া বক্তব্যে শেখ ফজলুল করিম সেলিম বলেন, বাংলাদেশ আর কারো কাছে মাথা নত করবে না, সাহায্যের জন্য হাত পাতবে না। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্য অনুযায়ী ঘোষণাপত্র তৈরি করা হচ্ছে। খসড়া প্রায় চূড়ান্ত পর্যায়ে।

তিনি বলেন, ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হবে। কোনো সাম্প্রদায়িক শক্তি এখানে স্থান পাবে না। আগামী নির্বাচনে আমরা ক্ষমতায় গিয়ে কি করবো, আমাদের লক্ষ্য-উদ্দেশ্য কি হবে, কিভাবে আমারা লক্ষ্যে পৌঁছাবো তা ঘোষণাপত্রে তুলে ধরা হবে।

শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য ড. মহিউদ্দিন খান আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, কার্যনির্বাহী সদস্য আখতারুজ্জামান প্রমুখ।

একই সময় সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত হয় সম্মেলন প্রস্তুতি খাদ্য উপ-কমিটির সভা। এতে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্র মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

সভায় মায়া বলেন, এক থেকে দেড় হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে খাদ্য ব্যবস্থাপনায়। সম্মেলন উপলক্ষে ৩৫ থেকে ৪০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা কর‍া হবে। সম্মেলনের প্রথম দিন দুই বেলা এবং পরের দিন এক বেলা আপ্যায়ন করা হবে। সুশৃঙ্খলভাবে কার্যক্রম পরিচালনার জন্য ১০টি ভাগে মোট ১০টি বুথ থেকে খাবার বিতরণ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও