ওয়ালটনের ৩ আকর্ষণীয় স্মার্টফোনের দাম কমলো

প্রকাশিতঃ অক্টোবর ৮, ২০১৬ at ৫:৫২ অপরাহ্ণ

full_865443173_1475926997

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বরাবরই আগ্রহী দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। সম্প্রতি ৩টি মডেলের স্মার্টফোনে সাশ্রয়ী মূল্য ঘোষণা করেছে ওয়ালটন। মডেলগুলো হচ্ছে- ‘প্রিমো ভি-টু’, ‘প্রিমো আর-ফোর প্লাস’ এবং ‘প্রিমো ভিএক্স প্লাস’।

‘প্রিমো ভি-টু’ স্মার্টফোনটির মূল্য ১১,৬৯০ টাকা থেকে কমিয়ে এখন মাত্র ৮,৯৯০ টাকা করা হয়েছে। ‘প্রিমো আর-ফোর প্লাস’ স্মার্টফোনটি এখন ১০,৯৯০ টাকার পরিবর্তে পাওয়া যাবে ৯,৬৯০ টাকায়। আর ‘প্রিমো ভিএক্স প্লাস’ স্মার্টফোনটি বর্তমানে পাওয়া যাচ্ছে মাত্র ১২,৯৯০ টাকায় যার আগের মূল্য ছিল ১৪,৯৯০ টাকা।

# প্রিমো ভি-টু
অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ চালিত এই স্মার্টফোনটিতে মাল্টি টাস্কিং ও উন্নত পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে উচ্চ ক্ষমতার ৬৪বিট সম্পন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ চিপসেটের ১.৫ গিগাহার্জের শক্তিশালী অক্টা কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে কোয়ালকমের উন্নত অ্যাডরিনো ৪০৫ জিপিইউ, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা।

স্মার্টফোনটির ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়া এর ফ্রন্ট ক্যামেরাটি বিএসআই প্রযুক্তির ৮ মেগাপিক্সেলের, যাতে রয়েছে ৮৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ভিউ সুবিধা, ফলে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি বা উইফি। রয়েছে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক সুবিধা। রয়েছে ৩০০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি।

# প্রিমো আর-ফোর প্লাস
ওয়ালটনের এই স্মার্টফোনটি ৫ ইঞ্চির অন-সেল এইচডি আইপিএস ডিসপ্লের। এর ডিসপ্লেতে ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাস ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে ৬৪বিট ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি টি৭২০ জিপিইউ। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা।

রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়া রয়েছে ২৪০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি।

# প্রিমো ভিএক্স প্লাস
ডিজাইনের দিক থেকে এটিকে অন্যতম সেরা একটি স্মার্টফোন বলা চলে। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে মাল্টি টাস্কিং সুবিধা ও উন্নত পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে উচ্চ ক্ষমতার ৬৪ বিট সম্পন্ন ১.৩ গিগাহার্জের শক্তিশালী অক্টা কোর প্রসেসর। দারুন গ্রাফিক্স সুবিধা নিশ্চিতে ব্যবহৃত হয়েছে মালি টি৭২০ জিপিইউ, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা।

রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও ডুয়াল এলইডি (ডুয়াল টোন) ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়া এতে রয়েছে ২৭০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি।

এ সম্পর্কিত আরও