Mountain View

তবে কি ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকেই যাচ্ছে মেসির আর্জেন্টিনা

প্রকাশিতঃ অক্টোবর ৮, ২০১৬ at ৯:১৪ পূর্বাহ্ণ

20161008090906
স্পোর্টস ডেস্ক : ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে মেসির আর্জেন্টিনা! বাছাইপর্বে ছোট ছোট দলগুলোও ধরে ফেলেছে আর্জেন্টিনার শক্তি-সামর্থ্য। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলায় পেরুর সঙ্গে ড্র করল আর্জেন্টিনা। লিমার মাঠে শেষের দিকে গোল খেয়ে ২-২ গোলে আটকে যায় হিগুয়েন-বাহিনী। এই ম্যাচে পয়েন্ট হারানোর ফলে বিপদ বাড়ল আর্জেন্টিনার।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে দক্ষিণ আমেরিকার গ্রুপে আর্জেন্টিনার অবস্থান এই মুহূর্তে পাঁচ নম্বরে। তবে কি ২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকেই যাচ্ছে মেসির আর্জেন্টিনা?

রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার এই গ্রুপ থেকে শীর্ষে থাকা চারটি দেশ সরাসরি ছাড়পত্র পাবে বিশ্বকাপে খেলার। প্রথম পর্বের খেলা হয়ে গেছে ইতিমধ্যেই। সবকটি দলই ৯টি করে ম্যাচ খেলেছে। তাই একথা বলাই বাহুল্য, আর্জেন্টিনার পক্ষে লড়াইটা বেশ কঠিন হতে চলেছে। পরবর্তী খেলাগুলিতে আর্জেন্টিনার ফল যদি আশাপ্রদ না হয়, সেক্ষেত্রে ২০১৮ বিশ্বকাপে খেলার সম্ভাবনা ক্রমশই কমতে থাকবে তাদের।

অন্যদিকে অলিম্পিক্সে সোনা জেতার পর থেকেই ব্রাজিলের জয়রথ অপ্রতিরোধ্য। ৫-০ গোলে বলিভিয়াকে হারিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে অবস্থান করছে নেইমার ব্রিগেড। এছাড়া গ্রুপের ১ নম্বরে রয়েছে উরুগুয়ে, ৩-এ ইকুয়েডর এবং ৪-এ কলম্বিয়া। আর্জেন্টিনার পিছনে অবস্থান করছে প্যারাগুয়ে, চিলি, পেরু, বলিভিয়া এবং ভেনেজুয়েলা।

এ সম্পর্কিত আরও