ঢাকা : ২৩ জুলাই, ২০১৭, রবিবার, ১২:৫১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

যে সকল কারণে নিশ্চিত জেতা ম্যাচে হেরে যায় বাংলাদেশ

Mushi

গতকাল (শুক্রবার) তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই ইল্যান্ডের কাছে নিশ্চিত জেতা ম্যাচে হেরে যায় বাংলাদেশ। শেষ ৫২ বলে দরকার ৩৯ রান। হাতে ৬টি উইকেট। তার মধ্যে ব্যাটসম্যান ৩ জন।

অথচ এই ম্যাচই হেরে যেতে হলো বাংলাদেশের! শেষ ছয় উইকেট পড়লো মোটে ১৭ রানে! অনেকের কাছে হয়তো এটি অবিশ্বাস্যই মনে হচ্ছে।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল জয়ের দ্বারপ্রান্তে গিয়েও হেরে গেছে বাংলাদেশ। তবে, কেন কঠিন ম্যাচটি এত সহজ করে হেরে গেল টাইগাররা!sakib

গতকাল ম্যাচের প্রথমেই টার্নিং পয়েন্ট ছিল সাকিবের আউটটাই। সাকিব আউট হওয়ার পরপরই একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ।

যার ফলে, ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় টাইগারদের।

গত কয়েকটি ম্যাচে টাইগারদের শেষ ১০ ওভার মোটেও ভালো হচ্ছে না। লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা একদমই সুবিধা করতে পারছেন না। গতকালও তাই হয়েছে। অথচ এই জায়গাতে দারুণ করেছে ইংল্যান্ড।

তাছাড়া গতকাল ইংল্যান্ড ইনিংসে কয়েকটি ক্যাচ মিস করেছে বাংলাদেশ। তা না হলে হয়তো ইংল্যান্ডের রান আরও কিছুটা কম হতো।

গতকাল ৩১তম ওভারে তাসকিন আহমেদের বলে বেন স্টোকসের ক্যাচ মিস করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩২তম ওভারে মাশরাফির বলে ওই স্টোকসেরই একেবারে সহজ ক্যাচ মিস করেন মোশাররফ হোসেন রুবেল। ৩৭তম ওভারে ক্যাচ মিস করায় বেঁচে যান বেন ডাকেট।

মোসাদ্দেক একটি রান করতে পারেননি। মোসাদ্দেক উইকেটে টিকতে পারলে হয়তো জয় পেত বাংলাদেশ। মাশরাফি দলকে নেতৃত্ব দিলেও ব্যাটিংয়ে থেকে দলকে নেতৃত্ব দিতে পারছেন না তিনি।

মাশরাফি মাত্র ১ রান করেন। তিনি উইকেটে টিকে থেকে অন্যদের দিয়ে রান করাতে পারলেই জয় পেত বাংলাদেশ। শেষের দিকে ব্যাটিং ব্যর্থতা বড়ই ভাবনার।

এছাড়া রয়েছে মিঃফিনিশারের অভাব।নাসির হোসেন থাকলে হয়ত এতো চাপে থাকতো না।

যাই হউক রবিবারের ম্যাচে ভুল শুধরিয়ে জয় উপহার দিবে মাশরাফিবাহিনী এইটাই সবার কাম্য।

এ সম্পর্কিত আরও

আপনার-মন্তব্য

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE