ঢাকা : ২৬ এপ্রিল, ২০১৭, বুধবার, ২:০৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সারিয়াকান্দিতে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষেকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

received_1749867381942819

তাজুল ইসলাম: বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলা কৃষি সম্ম্রসারণ অধিদপ্তরের আয়োজনে
বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে পূর্ণবাসন কর্মসূচীর ২০১৬ং এর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (শুক্রবার) সকাল ১০টায় মো: মনিরুজ্জামান, উপজেলঅ নির্বাহী অফিসার, সারিয়াকান্দি, বগুড়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭হাজর ৫শত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করেন, বীরমুক্তিযোদ্ধা, উত্তরবঙ্গের সর্বদলীয় সমর্ণয়কারী বর্ষীয়ান নেতা, ময়মনশিং কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি, কৃষিবিদ জননেতা জনাব আব্দুল মান্নান, মাননীয় জাতীয় সংসদ সদস্য-৩৬, বগুড়া (১) ।বাংলাদেশ একটি কৃষি প্রধানদেশ।

এদেশের প্রায় ৮০ ভাগ লোক কৃষির সাথে জড়িত এবং অর্থনৈতিক উন্নয়নের শতকরা প্রায় ২০ভাগ কৃষি থেকেই আসে।দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে কৃষিকাজের কোন বিকল্প নেই ।

এজন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন ও বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি মানস কন্যা শেখ হাসিনা তার নির্বাচনী প্রতিস্রুতি রক্ষানাবেক্ষণভাবে পালন করার জন্য কৃষকদের পাশে আছেন এবং সেই মোতাবেক কাজ করে যাচ্ছেন। এবং আগামীতে কাজ করে যাবেন ইনশাল্লাহ।তিনি কথা দিয়েছিলেন, বাংলাদেশের কোন কৃষককে সারের জন্য আর গুলি খেয়ে মরতে হবেনা । আমরা নায্য মূল্যে এবং বিনামূল্যে সার কৃষকদের কাছে পৌঁছে দিব এবং তিনিই তাই করছেন ।

তিনি কৃষকদের সার্বিকভাবে আর্থিক সহযোগীতা করে কৃষিজ উৎপাদন বৃদ্ধি করে ২০১৯ইং সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করবেন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ প্রতিষ্ঠাতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা উপহার এবং বাংলাদেশকে ক্ষুধামুক্ত বাংলাদেশে রুপদিতে আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছেন।

ইতোমধ্যে সরকার ১০টাকা দরে চাইল বিতরণ শুরু করেছেন একই সাথে গরীব – অসহায় ও দুস্থ্যদরে মাঝে আর্থিকসহযোগিতাসহ ভিজি ডি, ভিজি এফ কার্ড প্রদানসহ বন্যায় কবলিতদের মাঝে ২০ কেজি করে চাইল বিতরণ করেছেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে অন্যাদের মাঝে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জনাব আব্দুল খালেক দুলু সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত)উপজেলা আওয়ামীলীগ, সারিয়াকন্দি, বগুড়া, মনতাজাজুর রহমান মন্টু সিনিয়র সহসভাপতি, উপজেলা আওয়ামীলীগ, সারিয়াকন্দি, বগুড়া, আলমগীর বাদশা সভাপতি বগুড়া জেলা কৃষকলীগ বগুড়া জেলা শাখা, হযরত আলী কৃষিবিদ উপ: কৃষি সম্প্রসারন অধিদপ্তর বগুড়া জোন বগুড়া।এছাড়াও স্থানীয় নেতাকর্মীরা গঠণমূলক বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও …

Loading...