Mountain View

অবশেষে আজ মাঠে নামছেন নাসির

প্রকাশিতঃ অক্টোবর ৯, ২০১৬ at ১১:২৫ পূর্বাহ্ণ

swrg

বাংলাদেশের ‘দ্য ফিনিশার’ খ্যাত অলরাউন্ডার নাসির হোসেন অবশেষে আজ মাঠে নামতে যাচ্ছেন। না, কিছুক্ষণের ফিল্ডার হিসেবে নয়, আজ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টাইগার একাদশের একজন সদস্য হিসেবেই তার মাঠে নামার বিষয়ে জানা গেছে।

অদ্ভুত এবং অজানা কারণে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা হয়েছিল সাড়া জাগানো এই ক্রিকেটারকে। প্রতিটি সিরিজ কিংবা টুর্নামেন্টেই নাসিরের অভাব বোধ করেছেন ক্রিকেটভক্তরা।

তাইতও ফেসবুকে চলেছে নাসিরকে একাদশে নেয়ার বিষয়ে আলোচনা। তবে গত ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য পরাজয়ের পর নাসির যেন সোশ্যাল সাইটের একটি বড় ইস্যু হয়ে দাঁড়ায়। দেশের ক্রিকেটবোদ্ধাসহ সাধারণ ক্রিকেটপ্রেমীরাও জানেন টেল এন্ডারে নেমে প্রবল চাপের মধ্যেও দলকে জয়ের বন্দরে নিতে নাসিরের জুড়ি নেই। যেটা গত আফগানিস্তান সিরিজ থেকে বেশি করে অনুভব করছে বাংলাদেশ।

নাসিরের বিষয়ে গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন “কার জায়গায় খেলবেন নাসির?” বিষয়টি যখন আলোচনার তুঙ্গে, তখনই জানা গেল বাংলাদেশ দলের টিম মিটিংয়ে স্থির হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নাসির খেলছেন।

একটা সময় দলে অন্যতম ভরসার নাম ছিল নাসির। প্রয়োজনের সময়ে দলের হাল ধরে ‘দ্য ফিনিশার’ তকমাও পেয়েছেন। বল হাতেও প্রয়োজনের মুহূর্তে ব্রেক থ্রু এনে দিয়েছেন। সেই নাসিরকে শুধু দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিং আর পানি টানা নয়, আবারও ব্যাট-বল হাতে দলে দেখার অপেক্ষায় সবাই।

গণদাবির মুখে নাসিরকে নেয়া হয়েছে বিষয়টি এমন নয়। বলা যায়, এতদিনে নাসিরের প্রয়োজন অনুভব করেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। ক্রিকেটপ্রেমীদের আক্ষেপ, এই বোধোদয় আগে কেন হলো না?

এ সম্পর্কিত আরও