ঢাকাঃ সোমবার , ২৩ অক্টোবর ২০১৭ ১০:১৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / ইংল্যান্ডের অধিনায়ক বাটলার যখন ভিলেন!

ইংল্যান্ডের অধিনায়ক বাটলার যখন ভিলেন!

প্রকাশিত :

untitled-117
কেতাদুরস্ত ভদ্র ইংরেজ অধিনায়কের একি ব্যবহার দেখলো ক্রিকেট বিশ্ব। `জেন্টলমেন্স গেইম’-এর ধারক-বাহক যারা সেই দলটির পক্ষেই এমন আচরণ? আর এমন আচরণ ভিলেন বানিয়ে দিয়েছে ইংলিশ অধিনায়ককে!

আসলে যারা রবিবারের খেলা দেখেছেন, তারা ঘটনাটি খেয়ালও করেছেন। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে-তে লেগ বিফোর হয়ে জশ বাটলার তেড়ে-ফুড়ে যা করে দেখালেন তা কলঙ্কিত করেছে ক্রিকেটকেই। ঘটনার শুরু ইংল্যান্ডের ২৮তম ওভারে । তখন বোলিং করছিলেন তাসকিন আহমেদ। প্রথম বলেই লেগ সাইডে ফ্লিক করতে দিয়ে পরাস্ত হন বাটলার। তবে প্রত্যয়ী তাসকিন ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না। সন্দেহ থাকায় বাংলাদেশ অধিনায়ক মাশরাফির আহ্বানে আম্পায়ার শরফুদ্দৌলা শহিদ সৈকত নিলেন রিভিউর আবেদন। রিভিউতে বাটলার লেগবিফোর নিশ্চিত হলে তখনই উন্মত্ত উল্লাসে ফেটে পড়ে মাশরাফিরা। অবশ্য এর কারণ সেই বাটলারই। ততক্ষণে ইংল্যান্ডের শেষ স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে ভোগাচ্ছিলেন বাংলাদেশকে। কিন্তু বাটলার সাজঘরে ফেরার পথ ধরেই হঠাৎ পেছনে ফিরে আসেন এবং মোসাদ্দেকের সামনে এসে দাঁড়ান। ততক্ষণে যা হওয়ার মৌখিকভাবে চলছিলই; যার ফলশ্রুতিতে আম্পায়ার সৈকত তার পথরোধ করেন। তবে যেটি লক্ষণীয় ছিল সেটি হলো বাটলার ক্রমাগত ইংরেজিতে চার অক্ষরের বাজে শব্দটি উচ্চারণ করেই যচ্ছিলেন। এর মাঝে তিনি চলে আসার সময় ‘মাদার ****’ শব্দটিও ব্যবহার করেন। যেটি চোখ এড়ায়নি ক্রিকেট ভক্তদেরও। এমনকি ইংলিশ অধিনায়কের এমন ব্যবহারে থমকে যান বাংলাদেশি ফিল্ডাররাও। তবে এমন কাণ্ডের পর ডিসিপ্লিনারি অ্যাকশন যে একটা হবে সেটি অনুমিতই।

এদিকে বাটলারের আচরণে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে সোস্যাল মিডিয়ায়। পাওয়া গেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর ধারাভাষ্যেও। ইংল্যান্ডের জেমস লেখেন, ‘বাটলারকে ড্রেসিং রুমের দরজা দেখিয়ে বাংলাদেশ বাড়াবাড়িই করেছে , বাংলাদেশ তো ম্যাচ জিততে যাচ্ছেই, তাই এ দৃশ্য কাম্য ছিল না। সাধারণত বাটলার ঠাণ্ডা মেজাজেরই মানুষ।’

তবে রো নামক একজন লিখেছেন, ‘যাই হোক না কেনও বাটলারের এহেন আচরণ শোভা পায় না ।’

তবে প্রতিক্রিয়া যাই থাকুক না কেনও মূল ঘটনায় আসলে কী হয়েছে তা জানার জন্য অপেক্ষা করতে হবে। কারণ আম্পায়ার নিজেই ঠেকানোর চেষ্টা করেছিলেন বাটলারকে। আর এ নিয়ে রিপোর্ট হবেই। সঙ্গে নেওয়া হবে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা!

এ সম্পর্কিত আরও

Check Also

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক রাতে

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক বসবে সোমবার (২৩ অক্টোবর)। দীর্ঘ তিন মাস পর এই বৈঠক …

Leave a Reply