Mountain View

এই নাসিরকেই কিনা বসিয়ে রাখা হয়েছে ম্যাচের পর ম্যাচ!

প্রকাশিতঃ অক্টোবর ৯, ২০১৬ at ১১:৩০ অপরাহ্ণ

full_60365032_1476032956

অনেক প্রশ্নের জবাব দেওয়ার ছিল তার। দিলেনও। প্রথমে ব্যাটিংয়ে, পরে বোলিংয়ে এবং শেষে তার সেই নির্ভরতা জাগানো ফিল্ডিংয়ে! শেষ ক্যাচটা যে তিনিই নিলেন! এতো প্রতিভাবান একজন ক্রিকেটার কিনা এতোগুলো ম্যাচ শুধু পানি আর তোয়ালে টেনেছেন!

শেষ পর্যন্ত উইকেটে থেকে রানের চাকা সচল রেখে সম্মানজনক একটা স্কোর দাঁড় করানো, বোলিংয়ে দারুণ অফ স্পিনে প্রতিপক্ষকে চেপা রাখা, শেষ মুহূর্তে ডিপে দারুণ এক ক্যাচে নিয়ে দলকে জিতিয়ে দেয়া! এই তো অলরাউন্ডার নাসির হোসেনের ভেল্কি। ইংল্যান্ডের বিপক্ষে আজ চিরচেনা নাসিরকেই দেখা গেছে। অথচ তাকেই কিনা বসিয়ে রাখা হয়েছে ম্যাচের পর ম্যাচ!

ইংল্যান্ডের সামনে ২৩৯ রানের লক্ষ্যটা পর্বতপ্রমাণ করে তুলতে বোলিংয়ে অসাধারণ কিছু করতেই হতো বাংলাদেশকে। সেটি হয়েছেও। আর তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ব্যাটিংয়ের মতো নাসির এখানেও অধিনায়কের সঙ্গে রেখেছেন কার্যকারী ভূমিকা। ১০ ওভারে ২৯ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। মেডেন ১টি। ইংলিশ ব্যাটসম্যানরা তার বোলিংয়ে কতটা ভুগেছেন, তা ইকোনমিতেই পরিষ্কার—২.৯০, যেটি বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে কম। নামের পাশে আছে মঈন আলীর গুরুত্বপূর্ণ উইকেটটিও।

অথচ এই নাসির অনেক দিন ধরেই ব্রাত্য! দলে থাকেন ঠিকই, একাদশে সুযোগ পান না খুব একটা। জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, ফেব্রুয়ারি-মার্চে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপটা প্রায় বসেই কেটেছে তার।
লম্বা বিরতির পর খেলতে নেমে সব অবজ্ঞার জবাবটা কি তার ব্যাট আর বলেই দিলেন না নাসির!

এ সম্পর্কিত আরও