ঢাকা : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, মঙ্গলবার, ১২:০৯ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ইতালির শ্বাসরুদ্ধকর জয়

italy1
পুঁচকে মেসিডোনিয়ার বিপক্ষে প্রথমে এগিয়ে গেলেও নাটকীয়তায় ভরা লড়াইয়ে ইতালিয়ানদের একসময় পয়েন্ট হারানোর শঙ্কা পেয়ে বসেছিল। তবে যোগ করা সময়ের গোলে পুরো তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে রোববার রাতে মেসিডোনিয়ার রাজধানী স্কপিয়েতে দারুণ জমে ওঠা ম্যাচটি ৩-২ গোলে জিতেছে ইতালি। ২০০৬ সালে সবশেষ বিশ্বকাপ জেতা ইতালির পক্ষে জোড়া গোল করেন চিরো ইম্মোবিলে, অন্যটি আন্দ্রেয়া বেলোত্তির। স্বাগতিকদের দুই গোলদাতা ইলিয়া নেত্রোভস্কি ও ফেরহান হাসানি।

প্রতিপক্ষের মাঠে নবম মিনিটেই এগিয়ে যেতে পারতো ইতালি। দুরূহ কোণ থেকে বল জালে পাঠিয়েছিলেন আন্তোনিও কান্দ্রেভা; কিন্তু ইন্টার মিলানের এই ফরোয়ার্ড অফসাইডে ছিলেন।২৪তম মিনিটে এগিয়ে যায় ইতালি; কর্নার থেকে উড়ে আসা বল ছয় গজ বক্সে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তোরিনোর ফরোয়ার্ড বেলোত্তি।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামা ফিফা র‌্যাংকিংয়ের ১৪৬তম দলটি শক্তিশালী প্রতিপক্ষকে চমকে দিয়ে দুই মিনিটের ব্যবধানে স্কোরলাইন ২-১ করে ফেলে। ৫৭তম মিনিটে ফরোয়ার্ডনেত্রোভস্কি ডি বক্সের মধ্যে থেকে বল জালে জড়ানোর পর মিডফিল্ডার হাসানি ডি বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন।

৭৫তম মিনিটে কান্দ্রেভার বাড়ানো বল ধরে ডি বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে দলকে সমতায় ফেরান ইম্মোবিলে। আর যোগ করা সময়ে আবারও কান্দ্রেভার ক্রস গোলমুখে পেয়ে হেডে জয় নিশ্চিত করেন লাৎসিওর এই ফরোয়ার্ড।এই জয়ের পর তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইতালি।অন্য ম্যাচে আলবেনিয়াকে ২-০ গোলে হারানো স্পেনের পয়েন্টও ৭; তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে উঠেছে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।
সমান ৬ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে আলবেনিয়া তৃতীয় ও ইসরায়েল চতুর্থ স্থানে আছে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

তিনি মাশরাফি বিন মুর্তজা

এক ছোট শহর নড়াইল থেকে তিনি উঠে এলেন তিনি। হয়ে গেলেন ‘নড়াইল এক্সপ্রেস’। সেই এক্সপ্রেস …