ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ২:০৪ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মাদকদ্রব্যে সয়লাভ গোটা দেশ,সেবনে এগিয়ে যুবসমাজ

মো.শরিফুল ইসলাম বাপ্পি, বিডি২৪টাইমসঃ বর্তমান সময়ে মাদকদ্রব্য সমাজে জালের মতো বিস্তার লাভ করে আছে । সমাজের প্রায় সকল স্তরের পুরুষই নেশা দ্রব্যের সাথে জড়িত । নেশাগ্রস্থদের বেশিরভাগের বয়স ১৪-২২ বছরের মধ্যে,এবং এদের বেশির ভাগ ছাত্র ।14625321_1781200052148316_448739570_n

মাদক সেবনে পিছিয়ে নেই মেয়েরাও । কেন এই যুবসমাজ নেশাতে আশক্ত হচ্ছে ? শীর্ষক প্রশনকে সামনে রেখে bd24times.com কিছু ছাত্রের উপর এক জড়িপ চালায় । জরিপে উঠে আসে তাদের নেশার কিছু কারন ।

জরিপে অংশ নেওয়া সকলের কারন হিসেবে তারা বলেন,পারিবারিক কলহ,বাবা মায়ের মধ্যে মধ্যে দ্বন্দ,তাদের সাথে বাবা মায়ের সময় না দেওয়া কারনগুলোকেই উল্লেখ করেন । মাদক সেবনের পরের অনুভূতি সম্পর্কে তারা বলেন,’মানসিক এ সমস্ত চাপ থেকে মুক্ত থাকার জন্যই তারা নেশা করেন এবং মাদক সেবনের পরে সাময়িক সময়ের জন্য অন্তত এ সকল দুঃশ্চিন্তা থেকে মুক্ত থাকা যায় ।

যার ফলে তারা নেশা করেন । তাছাড়া এসকল মাদকদ্রব্যের মধ্যে ইয়াবা,গাজা,দেশিয় মদের সহজলভ্যতা,কম দাম হওয়ায় তারা বেশি করে এ ক্ষতির পথে ধাবিত হচ্ছে । এর মধ্যে ইয়াবা সেবন অধিক হারে বৃদ্ধি পেয়েছে ।

এ সম্পর্কিত আরও

Check Also

ঠাকুরগাঁওয়ে উদীচী শিল্পীগোষ্ঠীর ৭ম জেলা সম্মেলন উদ্বোধন

  এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ “জনতার ঐক্য দানবের দম্ভ ভাঙবোই”এই শ্লোগানকে সামনে রেখে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *