Mountain View

অনুশীলনে ‘মনোযোগী’ ইংল্যান্ড দল

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ১:৩৬ অপরাহ্ণ

strcচট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে ইংল্যান্ড দলের অনুশীলন। গতকাল  বিকেলে জস বাটলার বাহিনী বন্দরনগরীতে পৌঁছায়। আজ মঙ্গলবারই প্রথম অনুশীলনে নেমেছে।  সিরিজ জিততে হলে চট্টগ্রামে শেষ ওয়ানডেতে জয় পেতেই হবে ইংল্যান্ডকে। তিন ম্যাচের এই সিরিজ এখন ১-১ সমতায় আছে। তাই আগামীকাল বুধবারের ম্যাচটি নিয়ে ইংল্যান্ড দল যে একটু বেশিই ভাবছে, তা আর বলার অপেক্ষা রাখে না। অনুশীলনে খেলোয়াড়দের শরীরী ভাষা তারই জানান দেয়।

তবে আগের ম্যাচে হারের ক্ষত যে এখনো শুকায়নি, তা বোঝা যাচ্ছে ইংল্যান্ড দলের খেলোয়াড়দের চলাফেরায়ও। বাইরে ফুরফুর ভাব দেখালেও ভেতরে তারা যে অনেকখানি অস্বস্তিতে আছে, অনুশীলনে সেটাও বোঝা গেছে। একে তো দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশের কাছে বাজেভাবে হার এবং খেলার বাইরের আচরণ নিয়ে সমালোচনায় বিদ্ধ তারা। আর এটি তাদের ওপর চাপ অনেকখানি বাড়িয়ে দিয়েছে। এই চাপ দূর করতে হলে পরের ম্যাচে জয় পাওয়া চাই তাদের। সে কারণেই হয়তো অনুশীলনে একটু বেশিই মনোযোগী খেলোয়াড়রা।

দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে শেষ ওয়ানডেতে জয় পেতে তারা মরিয়া হয়ে মাঠে নামবে। অনুশীলনে তাদের অতিরিক্ত মনোযোগ সেটারই জানান দেয়।

বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে সফরকারী ইংল্যান্ড। বাংলাদেশ সময় বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View