ঢাকা : ২২ জানুয়ারি, ২০১৭, রবিবার, ২:০০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আশুরা সমগ্র মুসলিম উম্মাহর জন্য তাৎপর্যময় দিন: রাষ্ট্রপতি

পবিত্র আশুরার শাশ্বত বাণী আমাদেরকে অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।   full_1976026628_1476188971

আগামীকাল পবিত্র আশুরা উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি আরো বলেন, এটি আমাদের প্রেরণা যোগানোর পাশাপাশি সত্য ও সুন্দরের পথে চলতে সাহায্য করে।

কারবালা প্রান্তরে শাহাদতবরণকারী মহানবী হযরত মুহম্মদ (সা.) দৌহিত্রসহ সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রাষ্ট্রপতি বলেন, পবিত্র আশুরা সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় সমগ্র মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন।

তিনি আরো বলেন, সত্য প্রতিষ্ঠা করতে গিয়ে হিজরি ৬১ সনের ১০ মহররম হযরত মুহাম্মদ (সা.) এর প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রা.) ও তার পরিবারের সদস্য, ঘনিষ্ঠ সহচরবৃন্দ এ দিনে বিশ্বাসঘাতক ইয়াজিদের সৈন্যদের হাতে কারবালায় শহিদ হন।

রাষ্ট্রপতি বলেন, ইসলামের সুমহান আদর্শকে সমুন্নত রাখার জন্য তাদের এই আত্মত্যাগ ইতিহাসে সমুজ্জ্বল হয়ে আছে।

ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম উল্লেখ করে তিনি বলেন, এখানে হানাহানি, হিংসা, বিভেদের কোনো স্থান নেই। পবিত্র আশুরার এই দিনে তিনি সাম্য, ন্যায়ভিত্তিক ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও অব্যাহত অগ্রগতি কামনা করেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

যানজট নিরসনে একটি পরিবারের একাধিক গাড়ির লাইসেন্স দেয়া বন্ধ

একটি পরিবারে একাধিক প্রাইভেট গাড়ির লাইসেন্স দেওয়া সীমিত করা হচ্ছে। এরকম ক্ষেত্রে এখন কেউ বাংলাদেশ …