Mountain View

কাবাডি বিশ্বকাপ : আজ রাতে ভারতের মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ১:১৫ অপরাহ্ণ

kabadi_38299তৃতীয়বারের মতো কাবাডি বিশ্বকাপে অংশ নিয়েছে বাংলাদেশ। শুরুটাও হয়েছে দারুণ। ইংল্যান্ডকে ৫২-১৮ পয়েন্টে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। বিশ্বকাপে গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ আয়োজক ভারত।
‘এ’ গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল ভারতের বিপক্ষে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টা ৪০ মিনিটে। যা আহমেদাবাদ থেকে সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ২ ও ৩ এবং স্টার স্পোর্টস এইচডি ২ ও ৩।বাংলাদেশ প্রথম ম্যাচে বড় জয় পেলেও ভারত তাদের প্রথম ম্যাচে হেরে যায় দক্ষিণ কোরিয়ার কাছে। অবশ্য ব্যবধানটা ছিল সামান্য ৩৪-৩২। পরের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫৪-২০ পয়েন্টে উড়িয়ে দিয়ে স্বরূপে ফিরে ভারত।
তবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি তাদের দখলে নেই। দক্ষিণ কোরিয়া দুই ম্যাচের দুটিতেই জিতে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। দুই ম্যাচ থেকে ভারতের সংগ্রহ ৬। পয়েন্ট টেবিলে তাদের অবস্থায় দুইয়ে। আর এক ম্যাচ থেকে বাংলাদেশের সংগ্রহ ৫। এই পয়েন্ট নিয়ে বাংলাদেশ রয়েছে তৃতীয় স্থানে।
আজকের ম্যাচের পরে বাংলাদেশকে লড়তে হবে দক্ষিণ কোরিয়া (১৩ অক্টোবর), অস্ট্রেলিয়া (১৭ অক্টোবর) ও আর্জেন্টিনার বিপক্ষে (১৯ অক্টোবর)। দক্ষিণ কোরিয়া ব্যতীত বাকি দুটি দল অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ।
উল্লেখ্য, দুই গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে উন্নীত হবে। ২১ অক্টোবর দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। আর ২২ অক্টোবর হবে কাবাডি বিশ্বকাপের ফাইনাল।

এ সম্পর্কিত আরও