গাজীপুরে নিহত জঙ্গিদের লাশ কুর্মিটোলা হাসপাতালে

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ১:৪৫ অপরাহ্ণ

full_468657435_1476159702

গাজীপুরের হাড়িনাল ও পাতারটেকে আইনশৃংখলা বাহিনীর অভিযানে নিহত ৯ জঙ্গির লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের হিমঘরের ফ্রিজ নষ্ট থাকায় লাশগুলো কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে ঢামেক থেকে হাসপাতাল থেকে লাশগুলো কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। এর আগে রাত পৌনে ৯টার দিকে গাজীপুরের তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের লাশ ঢামেক হাসপাতালে নেয়া হয়েছিল।

ঢামেক হাসপাতাল সূত্র জানায়, তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক সুভাসচন্দ্র সাহা ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষকে একটি চিঠি পাঠিয়েছিলেন। চিঠিতে তিনি ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষকে লাশগুলো রাখার অনুরোধ জানান। সেই সঙ্গে জঙ্গিদের ডিএনএ নমুনা সংরক্ষণের ব্যবস্থা নেয়ার জন্যও অনুরোধ জানিয়েছেন তিনি।

ঢামেক হাসপাতাল মর্গের ইনচার্জ সেকেন্দার আলী বলেন, লাশগুলো ঢামেক হাসপাতালের হিমঘরে রাখলে নষ্ট হওয়ার আশংকা রয়েছে। এ কারণেই এখানে এগুলো রাখা সম্ভব হয়নি।

শনিবার পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এবং র‌্যাবের দুটি অভিযানে গাজীপুরে ৯ জঙ্গি নিহত হয়। এর মধ্যে ছয়জনের প্রাথমিক পরিচয় মিলেছে।

পাতারটেকে নিহত সাতজনের মধ্যে নিউ জেএমবির ঢাকা অঞ্চলের অপারেশনাল কমান্ডার ফরিদুল ইসলাম আকাশ ওরফে প্রভাত, সানাউল্লাহ ওরফে সানোয়ার ওরফে হাফেজ, ইব্রাহীম এবং মেকানিকের (সাংগঠনিক নাম) পরিচয় পাওয়া গেছে। বাকি তিনজনের পরিচয় সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

এদিকে সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নিউজ পোর্টালে গাজীপুরের পাতারটেকে নিহত সাত জঙ্গির লাশের ছবি প্রকাশ করে তাদের বিষয়ে তথ্য জানানোর অনুরোধ করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও