Mountain View

চট্টগ্রামেই তামিমের মাইলফলক?

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ১০:৩১ অপরাহ্ণ

images6

বুধবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ঘরের মাঠে এক অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মাত্র ৩৮ রান করলেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রান করার মাইলফলক স্পর্শ করবেন বাঁ-হাতি এই ওপেনার।

 

বুধবার তৃতীয় ও শেষ ওয়ানডে দিয়ে পাঁচ হাজার রান পূর্ণ করতে তামিমের দরকার ৩৮ রান। বাংলাদেশের হয়ে ১৫৭ ওয়ানডেতে সাতটি সেঞ্চুরি করা তামিমের রান এখন ৪৯৬২। এই মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিলো ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেই।

 

৫২ রান করলেই বিশ্ব ক্রিকেটের ৭৮তম ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রানের ক্লাবে পৌঁছে যেতেন বাংলাদেশের ড্যাশিং এই ওপেনার। কিন্তু সেদিন ১৪ রান করে থামায় অপেক্ষা বেড়েছে তামিমের।

 

ঘরের মাঠে ওয়ানডেতে তামিমের কোনো সেঞ্চুরি নেই। তবে টেস্টে সর্বশেষ তিন ইনিংসে একটি সেঞ্চুরি আর দুটি হাফসেঞ্চুরি আছে বাঁ-হাতি এই ব্যাটসম্যানের। আর এ মাঠে তার সর্বশেষ দুটি ওয়ানডে ইনিংসও ছিল ৭৬ ও অপরাজিত ৬১ রানের!

 

সব জায়গাতেই ব্যাট হাতে তামিমের রাজত্ব। এবার ঘরের মাঠে আরো একটি মাইলফলক ছোঁয়ার সুযোগ পাচ্ছেন বুধবার। সব মিলিয়ে ১৫৯তম ওয়ানডে ম্যাচটি হয়তো স্পেশালই হতে যাচ্ছে বাংলাদেশি এই ওপেনারের জন্য!

এ সম্পর্কিত আরও