Mountain View

চট্টগ্রামে কালকের ম্যাচে বৃষ্টির চোখ রাঙানি!

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ৩:৪৮ অপরাহ্ণ

full_1148333460_1476178619

কাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জয় তুলে নিতে পারলেই প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে হারানোর স্বাদ পেয়ে যাবে বাংলাদেশ।

প্রথম ম্যাচে ওভাবে হারের পর দ্বিতীয় ম্যাচেই পুরনো চেহারার বাংলাদেশ। ২৩৮ রানের পুঁজি নিয়েও ৩৪ রানের দারুণ এক জয়। সিরিজ এখন ১-১।

সেই লড়াইয়ে বুধবার ইংল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফিবাহিনী। কিন্তু এই লড়াইয়ের আগে চোখ রাঙ্গাচ্ছে বৈরি আবহাওয়া। গত দু’দিন ধরে বৃষ্টি হচ্ছে চট্টগ্রামে। খেলার উপযোগী রাখতে দুইদিন ধরে উইকেট ঢেকে রাখা হয়েছে। মঙ্গলবারও ব্যতিক্রম হয়নি। সকাল না পেরোতেই হানা দিয়েছে বৃষ্টি। এই বৃষ্টির কারণেই নির্ধারিত সময়ে অনুশীলন করতে পারেনি ইংল্যান্ড।

বেলা গড়ালেও এখন পর্যঅন্ত আকাশ গুমট হয়েই আছে। রোদের দেখা নেই। থেকে থেকে ঝরে যাচ্ছে গুড়ি গুড়ি বৃষ্টি। আবাহাওয়া অফিসে খোঁজ নিয়ে জানা গেলো বৃষ্টির উৎপাত থাকবে আগামীকালও। আজকের মতো বুধবার সকালেও বৃষ্টির সম্ভাবনা আছে। আর সেটা হতে পারে সকাল থেকেই। সব মিলিয়ে শেষ ও তৃতীয় ওয়ানডের ভাগ্য কিছুটা হলেও অনিশ্চয়তার মুখে পড়ে গেছে।

এমন আবহাওয়া দেখে কিছুটা বিরক্তই হতে পারে বাংলাদেশ দল। মাশরাফিবাহিনীর দৃষ্টি যে শুধুই ইংলিশ বধের দিকে। ইংল্যান্ডের বিপক্ষে এই ওয়ানডে জিতলে টানা সাত ওয়ানডে সিরিজ জেতা হবে বাংলাদেশের। উপমহাদেশীয় দল গুলোর মধ্যে এর আগে কেবল পাকিস্তানই টানা সাতটি ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড গড়েছে। তালিকায় নেই ভারত কিংবা শ্রীলঙ্কার মতো পরাশক্তিও।

এ সম্পর্কিত আরও