Mountain View

টাইগারদের সবচেয়ে লাকি ভেন্যু চট্টগ্রাম

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ৫:৫৭ অপরাহ্ণ

প্রথম ওয়ানডে হারের পর বেশ ভালোভাবেই ফিরে দ্বিতীয় ওয়ানডেতে জিতেছে মাশরাফির দল। এমন পারফরম্যান্স ধরে রাখলে সিরিজ জয় অসম্ভব কিছু নয় বলেই মনে করেন সাবেক অধিনায়ক রকিবুল হাসান। full_951169424_1476185970

শেষ ওয়ানডেতে একাদশে তেমন কোন পরিবর্তন না এনে উইকেটের কথা বিবেচনায় একজন স্পিনার বেশি খেলানোর পক্ষপাতী সাবেক এই অধিনায়ক।

ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারাতে সুপরিকল্পনা আর দলগত পারফরমেন্সের কোন বিকল্প নেই। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টিম বাংলাদেশের খেলার মধ্যে বিষয়গুলো ছিলো বলেই জয়ের মুখ দেখেছে বাংলাদেশ, সাথে টিকিয়ে রেখেছে সিরিজ জয়ের আশা।

ঘরের মাটিতে পিছিয়ে পড়েও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের কীর্তি আছে টিম বাংলাদেশের। সাবেক অধিনায়ক রকিবুল হাসানের আশা সেই অভিজ্ঞতার পুনরাবৃত্তি হবে চট্টগ্রামেও।

একটি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে রকিবুল হাসান বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ সিরিজে তারা পিছিয়ে ছিলো। পিছিয়ে থাকা অবস্থা চট্টগ্রামে ম্যাচ জিতে সিরিজ জয় করেছে। অভ্যাসটা বাংলাদেশের আছে। ফলে আমি আশা করবো চট্টগ্রামে যে খেলাটা হবে সেটাতে সেই অভ্যাসের পুনরাবৃত্তি হলেও হতে পারে।’

তবে এমন জয়ের পরও বাংলাদেশের ব্যাটিংয়ে ঘাটতি খুঁজে পেয়েছেন সাবেক এই অধিনায়ক, বিশেষ করে টেলএন্ডারদের ব্যাটিংয়ে। প্রতিদিনই মাশরাফি-নাসিররা হাল ধরবেন তার নিশ্চয়তা কি? এতো ব্যাটসম্যান থাকতেও দু-একটি পার্টনারশিপ গড়ে ইনিংসের শেষ পর্যন্ত খেলতে না পারা; সিঙ্গেলস, ডাবলসের চেয়ে চার ছক্কা মারার প্রবণতা বেশি থাকাটা নেতিবাচক।

কথায় আছে উইনিং কম্বিনেশন ভাঙা ঠিক না। তবে চট্টগ্রামের উইকেট স্লো হলে একজন বিশেষজ্ঞ স্পিনার খেলানোর ব্যাপারে পক্ষপাতী রকিবুল হাসান।

তিনি বলেন, ‘উইনিং কম্বিনেশনটা রাখা উচিৎ। কিন্তু এটি নির্ভর করে খেলার পিচের কন্ডিশনের উপর।’

ঘরের মাটিতে টানা সপ্তম সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে। চাপে পড়েও ঘুরে দাঁড়ানো, লাকি গ্রাউন্ড চট্টগ্রাম, হোম সাপোর্ট আর পারফর্মেন্স। সবকিছুই বাংলাদেশের পক্ষে।

এ সম্পর্কিত আরও

Mountain View