ফের টাইগারদের উদ্দেশ্য করে কটূক্তি করলেন বেন স্টোকস

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ১০:৩৭ পূর্বাহ্ণ

stokes

বিডি টুয়েন্টিফোর টাইমস : ধারনা করা হচ্ছিল  দ্বিতীয় ম্যাচের সেই মাঠের উত্তাপ মাঠেই শেষ হয়ে যাবে যাবে। কিন্তু একগুয়ে আর প্রচন্ড রকমের জেদী বেন স্টোকস আবারও টাইগারদের উদ্দেশ্য করে কটুক্তি করে আলোচনায় এসেছেন। সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ ম্যাচের আগে তাই ফিরে আসছে বিশ্বকাপের মত আমেজ। যেখানে উভয় দলই এক চুল ছাড় দিতে নারাজ এবং নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে মুখিয়ে।

বাংলাদেশ-ইংল্যান্ডের ম্যধকার ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জস বাটলারের আউটের ঘটনার জের ম্যাচের মধ্যেই শেষ হয়নি। সেটি গড়িয়েছে ম্যাচের পর দুই দলের খেলোয়াড়দের হাত মেলানোর সময়ও। তামিম ইকবালের সঙ্গে রীতিমতো লেগে গিয়েছিল ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

ব্রিটিশ সংবাদমাধ্যমে এ দুটি ঘটনা নিয়ে আলোচনার ঝড়। মিরপুরের এই দুটি ঘটনাকে কেন্দ্র করে রীতিমত সরব সামাজিক যোগাযোগমাধ্যমগুলো। আর ঢাকার সেই উত্তাপ ছেয়ে গেছে চট্টগ্রামেও। আবার নতুন করে আলোচনায় এসেছেন সেই স্টোকস।

কেবল ক্রিকেট পাড়ায়ই নয় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে চায়ের দোকান পর্যন্ত চলেছে সমালোচনার ঝড়। সেই ঝড় থামতে না থামতেই আরেকটি ঘটনার আভাস মিলল, এবার চট্টগ্রামে।

যদিও বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, ‘মাঠের ঘটনা মাঠেই শেষ।’ কিন্তু মাঠে যে শেষ হয়নি। গড়িয়েছে দুই দলের ডাইনিংরুমেও। গেল রাতে ডিনার সেরে বেরোনোর পথে বাংলাদেশি ক্রিকেটারদের উদ্দেশ্য করে নাকি গালমন্দ ও কটূক্তি করেছেন স্টোকস। আর সে টেবিলে ছিলেন তামিম ইকবালও। এমন উদাহরণ বলে দিচ্ছে উত্তাপটা কতদূর।

তবে এতসব আলোচনাকে পাশ কাটিয়ে মাশরাফি বাহিনীর একটাই লক্ষ্য সিরিজ জয়। আগামীকাল বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেদিকেই নজর দিচ্ছেন দলের ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও