শাস্তি-সমালোচনা স্পর্শ করেনি মাশরাফিকে

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ৮:৩৮ অপরাহ্ণ

mashrafee
অনেক সমালোচনা, অনেক কুট কথা আর বাঁকা চাহনি সহ্য করে আজকের পর্যায়ে এসেছে বাংলাদেশের ক্রিকেট। আলোচনা-সমালোচনাকে পাত্তা না দিয়ে তাই সামনে এগিয়ে যেতে চান মাশরাফি বিন মুর্তজা।

দ্বিতীয় ওয়ানডেতে আইসিসির আচরণবিধি ভাঙায় ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে মাশরাফি বিন মুর্তজা ও সাব্বির রহমানকে। দুজনেরই নামের পাশে যোগ হয়েছে একটি করে ‘ডিমেরিট’ পয়েন্ট।

ম্যাচের পর থেকেই এটি নিয়ে চলছে অনেক আলোচনা-সমালোচনা। চলছে বিতর্কের ঝড়। তৃতীয় ম্যাচের আগের দিন দুদলের সংবাদ সম্মেলনেও বেশির ভাগ জুড়ে ছিল দ্বিতীয় ম্যাচের বিতর্কের রেশ।

তবে মাশরাফি জানালেন, এসব তাকে নাড়িয়ে দিতে পারেনি একটুও।

“আলোচনা-সমালোচনা আমাকে স্পর্শ করেনি একবারের জন্যও। আমি জানিও না কী হয়েছে। আমার আর সাব্বিরের ২০ শতাংশ জরিমানা হয়েছে, এই তো। তবে ওসব দিকে একদমই নজর ছিল না। চিন্তাও করিনি।”

ক্যারিয়ারের পথচলায় এরকম অসংখ্য ঘটনার সাক্ষী মাশরাফি। এটি নিয়ে তাই বাড়াবাড়ির কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।

“যদি পেছন ফিরে তাকাই, ১৬ বছরে অনেক কথা শুনে খেলেছি। বাংলাদেশের ক্রিকেটাররা অনেক সময়ই অনেক কিছু শুনেছে। নতুন কিছু দেখি না। হয়তবা হিট অব দ্য মোমেন্টে অনেক কিছু হতে পারে। সেটা নিয়ে বাড়াবাড়ির মানে দেখি না। সবাইকে স্বাভাবিকভাবে নিতে হবে।”

“ম্যাচ রেফারি দেখেছেন। ভুল যা পেয়েছে, সে অনুযায়ী জরিমানা করেছে। আমারও নিজের কাটা হয়েছে। আমি সেটা মেনে নিয়েছি। ভাবছিও না। সবকিছুর ওপরে ক্রিকেট জেন্টেলমেনস গেম। আমরা চেষ্টা করব মাঠের খেলা ঠিকমত খেলতে।”

এ সম্পর্কিত আরও