Mountain View

সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছেন দুই শতাধিক পর্যটক

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ৯:১৫ অপরাহ্ণ

full_1808236100_1476186644

সেন্টমার্টিন দ্বীপে প্রায় দুই শতাধিক পর্যটক আটকা পড়েছেন। বৈরি আবহাওয়ার কারণে সাগরে ৩ নং সর্তক সংকেত থাকায় টেকনাফ-সেন্টমাটিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ফলে ভ্রমণে আসা পর্যটকরা দ্বীপে আটকা পড়েছেন। সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, উত্তাল সাগর ও ৩ নং সতর্ক সংকেতের কারণে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে আসা প্রায় দুই শতাধিক পর্যটক বিভিন্ন হোটেল ও কটেজে আটকা পড়েছে।

এতে জাহাজ না যাওয়ার কারণে পর্যটকদের মাঝে হতাশা ও উদ্বেগ বিরাজ করছে। পর্যটকদের খোঁজখবর নেয়া হচ্ছে এবং আবহাওয়া ভাল হলে তাদের ফেরত পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিশেষ করে সেন্টমাটিন হোটেল ব্লু মেরিন, মুদ্র কুঠির, সেন্ডশোর, সীমানা পেরিয়েসহ বিভিন্ন হোটেলে এদের অবস্থান রয়েছে বলে জানান তিনি। আটকা পড়া পর্যটক ঢাকা মিরপুর এলাকার সাইম মিয়া জানান, সোমবার পরিবার নিয়ে সেন্টমাটিন ভ্রমণে আসি। হঠাৎ সর্তক সংকেতের কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকা পড়তে হয়েছে। এখন হোটেল ব্লু-মেরিনে অবস্থান করছি এবং নিরাপদে আছি। আবহাওয়ার কারণে মন একটু খারাপ রয়েছে বলে জানান তিনি।

এ রুটের পর্যটকবাহী জাহাজ কেয়ারী সিন্দাবাদের ব্যবস্থাপক মো. শাহ আলম জানান, ৩ নং সর্তকতা সংকেত ও সমুদ্র উত্তালের কারণে মঙ্গলবার জাহাজ চলাচল বন্ধ রয়েছে। যার ফলে সেন্টমার্টিন ভ্রমণে আসা দুই শতাধিক পর্যটক আটকা পড়ে আছে। আবহাওয়া ভাল হলে আটকা পড়া পর্যটকদের ফিরে আনা হবে এবং জাহাজ চলাচল স্বাভাবিকতা ফিরে আসবে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম বলেন, সর্তক সংকেতের কারণে জাহাজ যেতে পারেনি। এর ফলে সেন্টমাটিন ভ্রমণে যাওয়া পর্যটকরা আটকা পড়ে যায়।

এ সম্পর্কিত আরও

Mountain View