Mountain View

১৪ অক্টোবর আসছে অহনার ‘চোখের দেখা’

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৬ at ৮:৫৮ পূর্বাহ্ণ

bd24times-ohona

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী অহনা। তবে মাঝেমধ্যে চলচ্চিত্রেও তার দেখা মেলে। ২০০৮ সালে ‘চাকরের প্রেম’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে অহনা চলচ্চিত্রে অভিষিক্ত হন। ছবিটি পরিচালনা করেছিলেন রকিবুল আলম রকিব। এ চলচ্চিত্রটিতে অহনার সহ-শিল্পী ছিলেন আমিন খান। এর প্রায় চার বছর পর ‘দুই পৃথিবী’ ছবিতে অভিনয় করেন তিনি।

এফআই মানিক পরিচালিত এ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন অহনা। ফের চলচ্চিত্রে তার বিরতি। এদিকে পি এ কাজল পরিচালিত ‘চোখের দেখা’ ছবির মধ্য দিয়ে প্রথমবারের মত সাইমন ও অহনা একসঙ্গে সেলুলয়েডের পর্দায় আসছেন আগামী ১৪ই অক্টোবর। এতে রোজ চরিত্রে অভিনয় করেছেন অহনা। ছবিটিতে একজন অন্ধ মেয়ে হিসেবেও একটা সময় অভিনয় করেছেন তিনি।

ছবিটি প্রসঙ্গে অহনা জানান, ‘সম্প্রতি এ ছবিটির দুইটি কিংবা তার বেশি গান ইউটিউবে প্রকাশ হয়েছে। তবে অনেকেই কনকচাঁপা ও আরিফের গাওয়া ‘ডুববো আমি’ শিরোনামের গানটির জন্য বেশ প্রশংসা করছেন। তবে একটি গানের দৃশ্য নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। বিশেষ করে বলতে গেলে পোশাকের বিষয়টি নিয়ে। আমার মনে হয় বিষয়টিকে অনেকেই ভুল ব্যাখা করছেন। এক শ্রেনীর দর্শক রোমান্টিক না বলে নোংরা শব্দটি দিয়ে চালিয়ে দিচ্ছেন। তারপরও আশা করি ছবিটি দর্শক পছন্দ করবেন।’

এ বিষয়ে গণমাধ্যমে অহনার ভাষ্য পাওয়া গেছে অনেকটাই এরকম, পুরো ছবিতে আমার ও সাইমনের কোনো রোমান্টিক দৃশ্য ছিল না। তাই পরিচালক দর্শকের কথা মাথায় রেখে পরিচালক একটি গানে রোমান্টিকভাবে আমাদের উপস্থাপনের চেষ্টা করেছেন। কিন্তু এই গানটিকে ঘিরে অনেকে অনেক নোংরা কথা বলেছেন। আমার কথা হচ্ছে ঢালিউডে অন্য অনেক নায়িকা এর চেয়েও খোলামেলা পোশাক পরেছেন। আমারটা খোলামেলা হলে অন্যদের কি বলা হবে? শুধু আমার গানটি নিয়েই কেন এত আপত্তি! দর্শকদের প্রতি অনুরোধ থাকল আপনারা ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখবেন।

অহনা কথা প্রসঙ্গে জানালেন নাটকে অভিনয়ের ব্যস্ততা। বর্তমানে তার অভিনীত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার চলছে। এরমধ্যে ‘মন থেকে নয়’, ‘রুপালি প্রান্তর’, ‘নোয়াশাল’, ‘শান্তি অধিদপ্তর’ ও ‘আয়নাঘর’ ইত্যাদি। এ প্রসঙ্গে তিনি জানান, আমি টেলিভিশন নাটকে অভিনয় করতে সব সময়ই স্বাচ্ছন্দ্যবোধ কিংবা পছন্দ করি। তাই আমার অভিনীত নাটকের সংখ্যা বেশি। ধারাবাহিকে অভিনয়ের পাশাপাশি বিশেষ দিবস উপলক্ষে নির্মিত একাধিক নাটকে আমার দেখা মেলে।’

ফরিদুল হাসানের পরিচালনায় ‘কমেডি ৪২০’ ধারাবাহিকটি অচিরেই বৈশাখী টিভিতে প্রচার শুরু হবে বলে জানান অহনা। তার মতে, ‘এ ধরনের নাটকে আগেও অভিনয় করেছি। তবে এটি সেগুলোর চেয়ে আলাদা। পুরো গল্পে দেশের প্রায় সব অঞ্চলের ভাষাভাষী মানুষদের চিত্র ফুটে উঠবে। আমার চরিত্রটিও বেশ মজার। আশা করছি দর্শক ধারাবাহিকটি উপভোগ করবেন।’ এদিকে সম্প্রতি রুলিন রহমানের পরিচালনায় ‘নিশি রাতের গল্প’ ধারাবাহিক নাটকের শুটিং শেষ করেছেন এ অভিনেত্রী।

এই অক্টোবর মাসেই অহনা চালু করতে যাচ্ছেন অহনা’স ইভেন্ট নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। আর এরইমধ্যে বেশ কয়েকটি ইভেন্ট বেশ দক্ষতার সঙ্গেই তিনি শেষ করেছেন। এ বিষয়ে অহনা বলেন, আমি মনে করি শিল্পীদের শিল্পকর্মের পাশাপাশি অন্য কিছু একটা করা উচিত। তাতে স্বাবলম্বী থাকা যায়। আমি সবসময়ই আত্মনির্ভরশীল একজন মানুষ। আরেকটি বিষয় না জানালেই নয়, শিগগিরই  রাজধানীর উত্তরায় একটি বিউটি পার্লার চালু করতে যাচ্ছি।’

অহনা বিশ্বাস করেন মানসম্পন্ন কাজের মধ্য দিয়েই শোবিজ কিংবা চলচ্চিত্রে টিকে থাকতে হবে। যদিও শোবিজে নিজের একটা পাকাপোক্ত আসন গড়লেও চলচ্চিত্রে সেটি গড়া অনেকটাই যে বন্ধুর! তবে নিজেকে গুছিয়ে নিয়ে একটু একটু করে এগিয়ে চলছেন অহনা। সময়কে মেনে নিয়ে, ভাগ্য দেবীকে পাশে রেখেই পথ চলতে ভালোবাসেন তিনি। সবকিছুই এখন সময়ের উপর ছেড়ে দিয়েছেন তিনি। সময় হলেই মিলবে এসব বিষয়ের উত্তর।

এ সম্পর্কিত আরও

Mountain View