ঢাকা : ১০ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ১০:৪৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আশুরা সমগ্র মুসলিম উম্মাহর জন্য তাৎপর্যময় দিন: রাষ্ট্রপতি

পবিত্র আশুরার শাশ্বত বাণী আমাদেরকে অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।   full_1976026628_1476188971

আগামীকাল পবিত্র আশুরা উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি আরো বলেন, এটি আমাদের প্রেরণা যোগানোর পাশাপাশি সত্য ও সুন্দরের পথে চলতে সাহায্য করে।

কারবালা প্রান্তরে শাহাদতবরণকারী মহানবী হযরত মুহম্মদ (সা.) দৌহিত্রসহ সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রাষ্ট্রপতি বলেন, পবিত্র আশুরা সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় সমগ্র মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন।

তিনি আরো বলেন, সত্য প্রতিষ্ঠা করতে গিয়ে হিজরি ৬১ সনের ১০ মহররম হযরত মুহাম্মদ (সা.) এর প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রা.) ও তার পরিবারের সদস্য, ঘনিষ্ঠ সহচরবৃন্দ এ দিনে বিশ্বাসঘাতক ইয়াজিদের সৈন্যদের হাতে কারবালায় শহিদ হন।

রাষ্ট্রপতি বলেন, ইসলামের সুমহান আদর্শকে সমুন্নত রাখার জন্য তাদের এই আত্মত্যাগ ইতিহাসে সমুজ্জ্বল হয়ে আছে।

ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম উল্লেখ করে তিনি বলেন, এখানে হানাহানি, হিংসা, বিভেদের কোনো স্থান নেই। পবিত্র আশুরার এই দিনে তিনি সাম্য, ন্যায়ভিত্তিক ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও অব্যাহত অগ্রগতি কামনা করেন।

এ সম্পর্কিত আরও

Check Also

আগামী বছর ভারত যেতে চান প্রধানমন্ত্রী

আগামী বছরের ফেব্রুয়ারিতে ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সফররত দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *