Mountain View

আইসিসি ও ইংল্যান্ডকে যে লজ্জায় ফেলতে যাচ্ছে টাইগাররা

প্রকাশিতঃ অক্টোবর ১২, ২০১৬ at ১০:১১ পূর্বাহ্ণ

20161012072958 ফরহাদ মিয়া রোমান,বিডিটুয়েন্টিফোর স্পোর্টস ডেস্ক:- বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার অনুষ্ঠিত রকেট সিরিজের ২য় একদিনের আন্তজার্তিক ম্যাচে মাঠের মধ্যে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তা নিয়ে চলছে আলোচনা – সমালোচনা। ২য় একদিনের আন্তজার্তিক ম্যাচে মাঠের আম্পায়ার বাটলারের এলবির আবেদন নাকচ করে দিলে টাইগাররা রিভিউ আবেদন করে। রিভিউতে ফলাফল পক্ষে আসায় মাঠে টাইগাররা বুনো উল্লাস করতে থাকে টাইগাররা। এটা মোটেও পছন্দ হয়নি ইংলিশ অধিনায়ক জস বাটলারের। এ নিয়ে মাঠের মধ্যেই বাটলারের সাথে তর্ক হয় টাইগারদের। অবশেষে আম্পায়ারের হস্তক্ষেপে মাঠে বিষয়টি মীমাংসা করা হয়ে হলেও আইসিসি মাশরাফি, সাব্বির ও বাটলারকে জরিমানা করে।

এই ঘটনার পরিপক্ষিতে, ইংল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বিশেষ এক রোমাঞ্চকর লড়াই অবতীর্ণ হয়েছে। প্রথম দুটি ম্যাচে দুই দলই জয় ভাগাভাগি করে নেওয়ায় ৩য় একদিনের আন্তজার্তিক ম্যাচটি “অলিখিত ফাইনাল” হয়ে দাড়িয়েছে। এই ম্যাচে উভয় দল জয় পেতে মরিযা।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ চট্টগ্রামে বৃষ্টি হতে পারে। সিরিজের সূচিতে রির্জাভ ডে না থাকায় বৃষ্টির কারনে ম্যাচটি পরিত্যক্ত হতে পারে।
অন্যদিকে, বৃষ্টির কারনে সিরিজ নির্ধারণকারী ম্যাচটি পরিত্যক্ত হওয়ার আশঙ্কায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পক্ষ থেকে ইংল্যান্ড দলকে রির্জাভ ডে তে ম্যাচটি খেলার আমন্ত্রন জানানো হয়। কিন্ত ইংল্যান্ড দল ম্যাচটি খেলতে অস্বীকার করে। এতে প্রমান হয় ইংল্যান্ড দল যেকোন উপায়ে সিরিজ বাচাতে মরিয়া।

ইংল্যান্ডকে হারাতে পারলে নতুন ইতিহাস রচনা করবে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে এর আগে বাংলাদেশ সিরিজ জিততে পারে নি। আবার, এই ম্যাচ জিতলেই টানা ৭ম সিরিজ জিতবে বাংলাদেশ। গত ৬টি সিরিজে বাংলাদেশ হারিয়েছে পাকিস্তান, ভারত, দক্ষিন আফ্রিকার মতো শক্তিশালী দল। এ নিয়ে শঙ্কিত ইংলিশরা। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ৫ ম্যাচে ৪ টি জয় পেয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও