Mountain View

চট্টগ্রামে ২৭৭ রান টপকে জয়ের রেকর্ড নেই কারো!

প্রকাশিতঃ অক্টোবর ১২, ২০১৬ at ৬:৪১ অপরাহ্ণ

full_912473315_1476275219

বাংলাদেশ-ইংল্যান্ডের তৃতীয় ওয়ান্ডেটি রুপ নিয়েছে অঘোষিত ফাইনালে। প্রথম ম্যাচে শেষটায় অমন তালগোল পাকিয়ে না ফেললে এতক্ষণে সিরিজ জয়ের স্বাদ পেয়েই যেত বাংলাদেশ। প্রথম ম্যাচটা হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। বাংলাদেশ-ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা।

আর আজকের এই অঘোষিত ফাইনালে বাংলাদেশ এই ম্যাচটা জিতলেই প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে জিতবে সিরিজ। সেই সঙ্গে উপমহাদেশের দ্বিতীয় দল হিসেবে ঘরের মাঠে জিতবে টানা সাতটি ওয়ানডে সিরিজ।

তবে জয়ের ক্ষেত্রে অনেকটাই এগিয়ে আছে বাংলাদেশ। বাংলাদেশকে এগিয়ে রাখছে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামের সমীকরণ। চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে এর আগে সর্বোচ্চ রান তাড়া্ করার রেকর্ড–২২৬! ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষেই ২২৬ রান করে জিতেছিল বাংলাদেশ। ইংল্যান্ডকে আজ ছুটতে হবে আরও বহুদূর। ব্যাটসম্যানরা নিজেদের দায়িত্বটি পালন করে এসেছেন। এবার পালা বোলারদের। এছাড়াও এই স্টেডিয়ামকে বলা হয় বাংলাদেশ দলের লাকি স্টেডিয়াম। এখানে ১৬টি ওয়ানডে খেলে ১০টি ওয়ানডে জয় রয়েছে বাংলাদেশের জুড়িতে।

৫০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৭৭। জয়ের জন্য ইংল্যান্ডকে করতে হবে ২৭৮।

এ সম্পর্কিত আরও

Mountain View