Mountain View

টসে হেরে ব্যাট করতে নামবে টাইগাররা

প্রকাশিতঃ অক্টোবর ১২, ২০১৬ at ২:১৮ অপরাহ্ণ

cymera_20161012_141538

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতেছে ইংল্যান্ড। বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে ইংলিশরা।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি ১-১ এ সমতায় ফিরেছে। তাই, সিরিজের শেষ ম্যাচটিকে বলা হচ্ছে ‘অলিখিত ফাইনাল’। আর মাত্র একটি জয়, যা থলিতে পুরতে পারলেই ইংলিশদের বিপক্ষে প্রথম ও ঘরের মাটিতে টানা সপ্তম ওয়ানডে সিরিজ জয়ের অনন্য রেকর্ডটি নিজেদের করে নিতে পারবে টিম বাংলাদেশ।

আর মাশরাফিদের অনন্য এই জয়ের পথে আশার আলো ছড়াচ্ছে ‘লাকি’ ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের অতীত রেকর্ড। বুধবার (১২ অক্টোবর) ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী এই ম্যাচটি নির্ধারিত সময়ের কিছু পরে অনুষ্ঠিত হচ্ছে।

‘লাকি’ ভেন্যুতে জয় তুলে নিয়ে পঞ্চমবারের মতো ইংলিশ বধের উন্মাদনায় মেতে উঠতে চায় লাল-সবুজরা। ২০১১ সালের ১১ মার্চ এই মাঠে এই ইংল্যান্ডের বিপক্ষেই ২ উইকেটের জয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো ইংলিশদের হারের লজ্জা দিয়েছিল বাংলাদেশ।

বৃষ্টির আশঙ্কা থাকায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে রিজার্ভ ডে রাখার জন্য মঙ্গলবার বিশেষভাবে প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু ইসিবি এই প্রস্তাবে রাজি না হওয়ায় খেলা হোক আর না হোক আজই শেষ হবে ওয়ানডে সিরিজ।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও

Mountain View