Mountain View

সেমিফাইনালে উঠছে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ অক্টোবর ১২, ২০১৬ at ৭:৩৭ পূর্বাহ্ণ

20161012073132ক্রীড়া প্রতিবেদক:- আইএএইচএফ ট্রফি হ্যান্ডবল টুর্নামেন্টে বাংলাদেশের প্রত্যাশা ছিল মেয়েদের ঘিরেই। আন্তর্জাতিক এ টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে সেইপ্রত্যাশা পূরণ করেছেন মেয়েরা। গতকাল আফগানিস্তানকে ৩৪-৭ গোলে হারিয়ে শেষ চারের টিকিট কাটেন মেয়েরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৪৭-১৪ গোলে হারিয়ে শুরু করেছিল স্বাগতিকরা। আজ সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখিহবে বাংলাদেশ।

গতকাল শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে ১৬-২ গোলে এগিয়ে ছিল মেয়েরা। বিরতির পর আরও ১৮ গোল করেন তারা। আর আফগানরা করে পাঁচ গোল। বাংলাদেশের পক্ষে অধিনায়ক রুবিনা বেগম সর্বোচ্চ ৯ গোল করেন। মাসুদা আক্তার ও শিফা ৫টি করে, রহিমা ও পূর্ণিমা ৪টি করে গোল করেন।

অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের এই প্রতিযোগিতায় সেমিতে উঠলেও আফগানিস্তানের বিপক্ষে দলের পারফরম্যান্সে খুব একটা খুশি নন অধিনায়ক রুবিনা, ‘সেমিফাইনালে উঠতে পেরেছি, অবশ্যই ভালো লাগছে। তবে দলের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট নই। কারণ প্রথমার্ধে আমরা পাসিং, ক্যাচিংয়ে খুব বাজে খেলেছি। শুটিং, গ্রিপিংয়েও সমস্যা হয়েছে। প্রথমার্ধেই আমরা গোলেরঅনেক সুযোগ নষ্ট করেছি। যে পরিমাণ আক্রমণ করেছি, তার তুলনায় গোল কম পেয়েছি। জিতলেও প্রথমার্ধের খেলায় কোচ সন্তুষ্ট নন, আমরাও না।’আফগানিস্তানের বিপক্ষে ভুলগুলো নিয়ে হতাশ ছেলে ও মেয়ে দলের প্রধান কোচ কামরুন ইসলাম কিরণ। তবে শেষচারের লড়াইয়ে এই ভুলগুলো শুধরে নেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি, ‘আমাদের দায়িত্বই এদের ভুল-ত্রুটি ধরিয়ে দেওয়া। আমরা চেষ্টাও করে যাচ্ছি। আসলে এদের মধ্যে অধিকাংশই তরুণ, মানসিকভাবে ওরা অতটা পরিণত হয়নি। আশা করি, সেমিফাইনালের আগে সমস্যাগুলো শুধরে নিতে পারব।’

এ সম্পর্কিত আরও

Mountain View