ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৬:৩৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মোবাইল ফোনের অপব্যবহার,পর্নোগ্রাফিতে আসক্ত স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা

14699897_1781711972097124_1764530311_n

মো.শরিফুল ইসলাম বাপ্পি:- বর্তমান সময়ে মোবাইলের বহুল ব্যবহার লক্ষ্যনীয় । সবার কাছে মোবাইল ফোন থাকা যেন সাধারন ব্যাপার । মোবাইলের এহেন ব্যবহারে পিছিয়ে নেই স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা । আর এই মোবাইল ব্যবহারের মাধ্যমে তারা মেতে উঠেছে পর্নোগ্রাফি দেখায় । তাদের কাছে পর্নোগ্রাফি মানে আধুনিকতা ।

 

বিভিন্ন কম্পিউটারের দোকান,ইন্টারনেট থেকে এসকল পর্নো ভিডিও ডাউনলোড করে খুব সহজেই দেখছে তারা । বিভিন্ন সময় আইনশৃঙ্খলারক্ষাবাহিন­ী অভিযান চালিয়ে বিভিন্ন কম্পিউটার দোকান ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলেও এহেন কাজ পুরোপুরি বন্ধ করা সম্ভব হয়নি ।

 

বেসরকারি এক জড়িপে দেখা যায়,৮২শতাংশ ছাত্র-ছাত্রী সুযোগ পেলেই পর্নো ছবি দেখে ।এদের মধ্যে ক্লাসে বসেই পর্নো ছবি দেখে ৬২শতাংশ শিক্ষার্থী । এক শিক্ষা অধ্যাদেশে বলা হয়,কোন স্কুল পড়ুয়া শিক্ষার্থী স্কুলে মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না । এমন প্রশ্নের জবাব জানতে চাওয়া হলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক এমন ঘটনার সত্যতা স্বিকার করে বলেন,শিক্ষার্থীরা শিক্ষক তথা বিদ্যালয় কর্তৃপক্ষের নজর এড়িয়ে মোবাইল ব্যবহার করে । যাদের কাছে মোবাইল পাওয়া যায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয় ।

 

একজন শিক্ষার্থীর যেখানে লেখাপড়া নিয়ে ব্যস্ত থাকার কথা সেখানে,এক জড়িপে দেখা যায় প্রতি ৭৮জন শিক্ষার্থী প্রতিদিন গড়ে ৮ঘন্টা সময় শুধু মোবাইলের পেছনে ব্যয় করে ।

 

শুধু পর্নো ছবি দেখাই নয় জড়িপে বেড়িয়ে আসে শতকরা ৪৪জন শিক্ষার্থী শুধু প্রেম সম্পর্ক গড়ার জন্য মোবাইল ব্যবহার করে ।এ বিষয়ে কয়েকজন ছাত্রীর কাছে জানতে চাওয়া হলে তারা বলেন,প্রেম না করলে নিজেদের স্মার্ট মনে হয় না। আর সম্পর্ক করার জন্য এবং যোগাযোগের সহজ মাধ্যম হিসেবে এখন মোবাইলকেই বেছে নেওয়া হয় । এভাবে চলতে থাকলে দেশের ভবিষ্যৎ নিয় উদ্বেগ প্রকাশ করেছেন বিশিষ্টজনেরা ।তারা প্রত্যেক বাবা মায়ের প্রতি তাদের সন্তানদের সঠিক নজরদারি করার প্রতি গুরুত্বারোপ করেন ।

এ সম্পর্কিত আরও

Check Also

ফেসবুক টুইটারে বেশি শেয়ারে ক্ষতি হয় স্মৃতির

ফেসবুক, টুইটার তো নিশ্চয় ব্যবহার করেন। লাইক, টুইট বা শেয়ারে আপনি সিদ্ধহস্ত। ফেসবুকে পছন্দসই কিছু …

Mountain View

আপনার-মন্তব্য