ইংল্যান্ড সিরিজে সবচেয়ে রানের মালিক ইমরুল

04_bangladesh_afganistan_imrul_250916_0002

টানা সপ্তম সিরিজ জেতার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। তবে সিরিজ নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের কাছে ছয় উইকেটে হেরে যায় বাংলাদেশ। এই হারে ২০১৪ সালের পর এই প্রথম কোনো ওয়ানডে সিরিজ হারল বাংলাদেশ।

তবে ইংল্যান্ড সিরিজে টাইগারদের ব্যক্তিগত পারফরম্যান্স ছিল দারুণ। সিরিজে সবোর্চ্চ রান করেছেন ইমরুল কায়েস। ৩ ম্যাচে ১৬৯ রান করেছন এই টাইগার ব্যাটসম্যান। প্রথম ম্যাচে ১১২ রান করেন ইমরুল। তবে বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় সেই ম্যাচ হারতে হয় বাংলাদেশকে।

রান সংখ্যায় ইমরুলের পরে রয়েছেন বেন স্টোকস। ৩ ম্যাচে ৭৪ গড়ে ১৪৮ রান করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান। প্রথম ম্যাচে সেঞ্চুরি পর আজ শেষ ম্যাচে ম্যাচ জয়ী ৪৭ রান করেছেন তিনি। আর এই কারণে সিরিজ সেরা পুরস্কার গেছে স্টোকসের পকেটে।

পরের নাম দুটিও ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। ১৪৫ রান দিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন অধিনায়ক জস বাটলার। আর চতুর্থ স্থানে রয়েছে সিরিজে দুটি হাফ সেঞ্চুরি করা কেন ডাকেট। ১২৩ রান করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

সেরা রান সংগ্রাহকের পঞ্চম নামটি মাহমুদউল্লাহ রিয়াদের। ১০৬ রান করেছেন রিয়াদ।

৩ ম্যাচে ১০ উইকেট নিয়ে বোলারদের শীর্ষস্থানটা ইংলিশ লেগ স্পিনার আদিল রশীদ। ৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মতুর্জা। ৭ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন জ্যাক বল।

সেরা পাঁচের পরের নাম দুটি বাংলাদেশের। ৪ উইকেট নিয়ে চতুর্থ অবস্থানে শফিউল ইসলাম আর তিন উইকেট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও

Leave a Reply