Mountain View

একসময় পাড়া-মহল্লায় নাটক বা কোনও অনুষ্ঠান পন্ড করাই ছিল তাঁর কাজ

প্রকাশিতঃ অক্টোবর ১৩, ২০১৬ at ৭:০২ পূর্বাহ্ণ

20161013065719
বিনোদন ডেস্ক: বাংলাদেশের দর্শকপ্রিয় একজন চলচ্চিত্র অভিনেতা ফারুক। যার পুরো নাম আকবর হোসেন পাঠান। ফারুক নামটি তাকে দেয়া হয়েছিল চলচ্চিত্রের পোশাকি নাম হিসেবে। অভিনেতা এটিএম শামসুজ্জামান, পরিচালক এইচ আকবর এবং ফারুক নামে নিজের একজন বন্ধু মিলে দিয়েছিলেন এই নাম।

একসময় পাড়া-মহল্লায় নাটক বা কোনও অনুষ্ঠান পন্ড করাই ছিল তাঁর কাজ। ২০ টাকার বিনিময়ে ডিম ছুড়ে ভণ্ডুল করে দিতেন সেসব আয়োজন।

যুদ্ধজাহাজ চালানোর স্বপ্ন দেখতেন ছোটবেলায়। হয়ে গেলেন অভিনেতা। হো হো করে হাসতে হাসতে বলেন” অনেক সময় ভুলে যাই নিজেকে। কিছুক্ষণ পরে পকেটে হাত দিয়ে বুঝতে পারি আমি একজন সাধারণ মানুষ”।

অভিনেতা ফারুক সারেং বউ, আলোর মিছিল, লাঠিয়ালসহ বহু দর্শক নন্দিত সিনেমায় অভিনয় করেছেন। তার সাক্ষাতকার নিয়েছেন বিবিসি বাংলার শায়লা রুখসানা। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ, অভিনয় জীবনে প্রবেশ, বর্তমান চলচ্চিত্র অঙ্গণ সবকিছু নিয়েই কথা বলেছেন বিবিসির সাথে। পুরনো ঢাকায় বেড়ে উঠেছেন। বাবা ছিলেন চিকিৎসক। নিজের আদর্শ পুরুষ মাওলানা ভাসানী এবং শেখ মুজিবর রহমান। উত্তরায় তার বাড়িতে সাক্ষাতকারটি নিয়েছেন বিবিসি বাংলার শায়লা রুখসানা।-বিবিসি

এ সম্পর্কিত আরও