Mountain View

এবার চ্যালেঞ্জ টেস্ট সিরিজ, মাশরাফির শুভকামনা

প্রকাশিতঃ অক্টোবর ১৩, ২০১৬ at ১১:৩০ পূর্বাহ্ণ

images47

স্বপ্নপূরণ হয়নি বাংলাদেশের। জেতা হয়নি ঘরের মাটিতে টানা সপ্তম ওয়ানডে সিরিজ। অনেক আশা জাগিয়েও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজটি বাংলাদেশ হেরে গেছে ২-১ ব্যবধানে। ইংল্যান্ডের বিপক্ষে এবার লাল-সবুজের দলের নতুন চ্যালেঞ্জ টেস্ট সিরিজ। নিজে না খেললেও দলের সাফল্যে শুভকামনা জানিয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এই চট্টগ্রামেই শুরু হবে মুশফিকুর রহিমদের নতুন চ্যালেঞ্জ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২০ থেকে ২৪ অক্টোবর হবে সিরিজের প্রথম টেস্ট। এর পর ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর।

এ মাঠে বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত বছর জুলাইতে। সে ম্যাচে হারেনি স্বাগতিকরা। ম্যাচটি ড্র হয়েছিল। শুধু এই ম্যাচই নয়, সেই সিরিজটিও ড্র করেছিল মুশফিক বাহিনী।

এবার ইংল্যান্ডের বিপক্ষে কেমন সাফল্য পাবে বাংলাদেশ? এমন প্রশ্নে সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বলেন, ‘টেস্ট ক্রিকেটে সাফল্য পেতে হলে প্রথম ইনিংসে ভালো করা জরুরি। সেটা বোলিং হোক বা ব্যাটিং হোক। বাংলাদেশ ভালো করুক, শুভকামনা রইল আমার। আমার বিশ্বাস, দল ভালো কিছু করবে। সেই সামর্থ্য আছেও। আমরা প্রমাণও করেছি তা।’

মাশরাফি শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাচ্ছেন। চোটের কারণে বহুদিন ধরেই টেস্ট ক্রিকেট খেলা হচ্ছে না তাঁর। ওয়ানডে সিরিজ শেষ করেই তাই ফিরে যাচ্ছেন ঢাকায়।

২০০৯ সালের জুলাইয়ে মাশরাফি খেলেছিলেন ক্যারিয়ারের শেষ টেস্ট। প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ।

এ সম্পর্কিত আরও

Mountain View