Mountain View

ঢাকার আকাশে মহড়া বৃটিশ রাজকীয় এ্যারোবেটিকস দলের

প্রকাশিতঃ অক্টোবর ১৩, ২০১৬ at ৭:১৫ অপরাহ্ণ

বৃটিশ রাজকীয় বিমান বাহিনীর ১২টি হক টি-১ এবং একটি সি-১৩০ বিমান নিয়ে বৃটিশ এ্যারোবেটিকস দল (আরএএফএটি) যা রেড এ্যারোজ নামেও পরিচিত আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকায় এসে পৌঁছেছে। যাত্রা বিরতির উদ্দেশ্যে এ্যারোবেটিকস দলটি কলকাতা থেকে উড্ডয়ন করে হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে অবতরনের পূর্বে বিমানগুলো আকাশে মনোমুগ্ধকর ‘ফরমেশন পাস’ প্রদর্শন করে।full_743499112_1476361250

বৃহস্পতিবার বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

যাত্রা বিরতিকালে বৃটিশ রাজকীয় বিমান বাহিনীর এ্যারোবেটিকস দলের সদস্যদের সাথে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী এবং বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা কুশল বিনিময়  ও মত বিনিময় করেন। এসময় ঢাকায় নিযুক্ত বৃটিশ হাই কমিশনার এলিসন ব্লেক উপস্থিত ছিলেন। পরে, তারা বৃটিশ রাজকীয় বিমান বাহিনীর এ্যারোবেটিকস দলের সদস্যদের সাথে এক ফটোসেশনে অংশগ্রহণ করেন।

এই ট্রানজিট সুবিধা গ্রহণের পর তারা একই দিন বিকালে থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। ট্রানজিটের প্রাক্কালে বাংলাদেশ বিমান বাহিনীর টারমাক, কুর্মিটোলা থেকে বিমানগুলো রিফিউল করে।

এ সম্পর্কিত আরও