Mountain View

নিরবতা ভেঙে যা বললেন ফাওয়াদ খান

প্রকাশিতঃ অক্টোবর ১৩, ২০১৬ at ৭:৩৯ অপরাহ্ণ

full_1235419725_1475922709

কাশ্মীরের উরিতে সন্ত্রাসী হামলায় ১৮ ভারতীয় সেনা নিহতের পর থেকে আলোচনায় রয়েছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। এ সন্ত্রাসী হামলার ফলে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করে ভারত। পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধের বিষয়ে এতদিন চুপ ছিলেন ফাওয়াদ।

তবে বলিউডে জনপ্রিয়তা পাওয়া পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান নানা অনুযোগের পর নিরবতা ভাঙলেন। শুক্রবার সামাজিক যোগাযোগের সাইটে পাকিস্তান-ভারতের মধ্যকার চলমান সামরিক উত্তেজনা, নিজের অবস্থান সম্পর্কে কথা বলেছেন। সমর্থক ও সহকর্মীদের প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা।

ফাওয়াদ লিখেছেন, জুলাই থেকেই আমি লাহোরে। আমি এবং আমার স্ত্রী দ্বিতীয় সন্তানের মুখ দেখার অপেক্ষায় আছি। গণমাধ্যম ও সারা বিশ্বের শুভাকাঙ্খীদের কাছ থেকে অনুরোধ পেয়েছি যাতে নিজের অবস্থান সম্পর্কে জানাই সেসব বেদনাদায়ক ঘটনা সম্পর্কে যা গত কয়েক সপ্তাহ ধরে ঘটছে। দুই সন্তানের বাবা হিসেবে অন্য সবার মতো আমারও প্রার্থনা এবং প্রত্যাশা যে, আমরা একসঙ্গে মিলেই আরো বেশি শান্তিপূর্ণ বিশ্ব নির্মাণ করতে পারবো এবং একে বসবাসযোগ্য করে তুলতে পারবো।

ভবিষ্যৎকে নির্মাণ করার দায়িত্ব আমাদের আর এটা সন্তানদের জন্য এটা আমাদের কর্তব্য। এই প্রথমবারের মতো আমি এ বিষয় নিয়ে কথা বলছি। তাই আমাকে উদ্ধৃতি দিয়ে যেসব কথা এর আগে আলোচনায় এসেছে তা বিবেচনায় নেবেন না। কারণ আমি সেগুলো বলিনি।

পাকিস্তান, ভারতের সব সহকর্মী, ভক্ত এবং সারা বিশ্বের সবার কাছে আমি কৃতজ্ঞ যারা ভালোবাসা এবং বিভক্ত বিশ্বটাকে একত্রিত করার বিশ্বাস থেকে নিজেদের সমর্থন অব্যাহত রেখেছেন।

এ সম্পর্কিত আরও